BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ঘোর অনিশ্চয়তায় ভোডাফোনের ভবিষ্যৎ, কাজ হারানোর আশঙ্কা ১৩ হাজার কর্মীর

Published by: Subhajit Mandal |    Posted: February 18, 2020 9:07 pm|    Updated: February 18, 2020 9:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোডাফোন-আইডিয়ার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা এখনও কাটেনি। কেন্দ্রের কাছে বকেয়া টাকার প্রায় ২৫০০ কোটি টাকা ইতিমধ্যেই মিটিয়ে দিয়েছে সংস্থা। কিন্তু, বাকি পাহাড়-প্রমাণ। কেন্দ্রের কাছে ভোডাফোনের (Vodafone) মোট দেনা প্রায় ৫৩ হাজার কোটি। সুপ্রিম কোর্ট যেভাবে তাড়াহুড়ে করছে, তাতে দ্রুত এই ঋণ না মেটালে কেন্দ্রের হাতেও কোনও রাস্তা থাকবে না ডুবতে থাকা এই সংস্থাটিকে বাঁচানোর। কেন্দ্রের সাহায্য ছাড়া যে সংস্থার ঘুরে দাঁড়ানোর আর কোনও উপায় নেই, তা এককথায় মানছেন সংস্থার অধিকর্তারাও।

Vodafone-Idia
আর এতেই ঘোর অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছেন সংস্থার ১৩ হাজার কর্মচারী। এছাড়াও দেশজুড়ে আরও অসংখ্য ব্যবসায়ী ভোডাফোন-আইডিয়ার সঙ্গে যুক্ত। তাঁদের প্রত্যেককেই পেশাগত সমস্যার সম্মুখীন হতে হবে। এবং সর্বোপরি, সংস্থা বন্ধ হয়ে গেলে বিপাকে পড়বেন ভোডাফোন-আইডিয়ার গ্রাহকরাও। এই মুহূর্তে সংস্থার গ্রাহক সংখ্যা ৩০ কোটির কাছাকাছি। বলা যায়, এই মুহূর্তে ভোডাফোন আইডিয়া বন্ধ হলে দেশের অর্থনীতিতে একটা বিরাট প্রভাব পড়বে। প্রথমত, বিদেশি বিনিয়োগকারীরা ভোডাফোনের হাল দেখে ভারতে বিনিয়োগ করার আগে নতুন করে ভাবনা শুরু করবেন। দ্বিতীয়ত, ভোডাফোনের উপর নির্ভরশীল হাজার হাজার মানুষ বিপাকে পড়বেন। সর্বোপরি, ভারতের টেলিকম বাজারে জিও আর ভারতী এয়ারটেল ছাড়া আর কোনও বিকল্প থাকবে না। যা এই শিল্পের জন্য একেবারেই ভাল খবর নয়।

[আরও পড়ুন: শাস্তি এড়ানোর চেষ্টা! টেলিকম মন্ত্রকের আংশিক বকেয়া মেটাল ভোডাফোন ও এয়ারটেল]

এই পরিস্থিতিতে ভোডাফোন-আইডিয়াকে বাঁচাতে একপ্রকার মরিয়া চেষ্টা চালাচ্ছে কেন্দ্র। ইতিমধ্যেই সংস্থাটিকে বাঁচানোর জন্য বিকল্প রাস্তার সন্ধান শুরু হয়েছে। টেলিকম মন্ত্রক সূত্রের খবর, আগামী ১৭ মার্চ সুপ্রিম কোর্টে মামলার পরবর্তী শুনানির আগে মন্ত্রক কোনও সমাধানসূত্র বের করার চেষ্টা করা হবে। কেন্দ্র চিন্তাভাবনা করছে, এমন কোনও রাস্তা বের করার যাতে সুপ্রিম কোর্টের নির্দেশিকা ভঙ্গ না করেও ভোডাফোনকে বাঁচানো যায়। প্রয়োজনে আর্থিক প্যাকেজ দেওয়ার কথাও ভাহা হতে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement