BREAKING NEWS

৬ কার্তিক  ১৪২৮  রবিবার ২৪ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বর্ষবরণের পার্টিতে নজর কাড়তে চান? ভুল করেও এভাবে সাজবেন না

Published by: Bishakha Pal |    Posted: December 30, 2019 7:25 pm|    Updated: December 30, 2019 7:23 pm

What not to wear in this New Year

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই বড়দিন। তারপরই আসছে বছর শেষের পার্টি। আর এই দুই সময়েই প্রয়োজন ঠিকঠাক সাজগোজের। চড়া মেকআপ এই সময় একেবারেই কাম্য নয়। আবার একেবারে নো মেক আপ লুকটাও ঠিক না। তাই চট করে একবার দেখে নিন বড়দিন বা নিউ ইয়ার পার্টিতে কীভাবে করবেন মেকআপ।

১) ড্রেস নিয়ে সচেতন হন। অতিরিক্ত কারুকাজ করা পোশাক পরবেন না। এতে মনে হবে আপনি বিয়েবাড়িতে যাচ্ছেন। বড়দিনে সাজুন একেবারে হালকা পোশাকে। সম্ভব হলে ওয়েস্টার্ন পরুন। আর নিউ ইয়ার পার্টিতে তো অবশ্যই ওয়েস্টার্ন পরুন। অ্যাকসেসারিজও পরুন হালকা। ভারী জাঙ্ক জুয়েলারি এড়িয়ে চলুন। হালকা কানের দুল আর হালকা চেন এই সময়ের জন্য উপযুক্ত। তবে পার্টিতে পরতে পারেন ভারী হার। সেক্ষেত্রে কানের দুল যেন অবশ্যই হালকা হয়। চোকার পরতে পারেন। কিন্তু তা যেন পোশাকের সঙ্গে মাননসই হয়।

ওয়াক্সিংয়ে ফিরে পান আপনার যৌবন, জেনে নিন খুঁটিনাটি ]

২) হিল পরা নিয়ে কিন্তু অনেকের মনেই প্রশ্ন থাকে। কোনও অনুষ্ঠানে হিল পরা উচিত, কোথায় পরা উচিত নয়, বুঝে উঠতে পারেন না অনেকেই। অনেকে আবার সব জায়গাতেই হিল পরেন। এমন করবেন না কখনওই। সব অনুষ্ঠান হিল পরার উপযুক্ত নয়। এক্ষেত্রে বড়দিনের পার্টিতে ওয়ানপিস পরলে হিল পরতে পারেন। তবে যদি ফ্রক কাটিংয়ের পোশাক হয়, তবে হিল না পরাই ভাল। নিউ ইয়ার পার্টিতে নিশ্চয়ই পশ্চিমী পোশাক পরবেন? জাম্পস্যুট পরলে হিল এড়িয়ে চলুন। কিন্তু শর্টড্রেস পরলে অবশ্যই হিল পরুন।

৩) মেকআপের দিকে নজর দিন। চড়া মেকআপ নৈব নৈব চ। শীতের মধ্যে মেকআপ গলে যাওয়ার সম্ভাবনা নেই বলে চুটিয়ে মেক আপ করবেন, তা কিন্তু নয়। তাহলে সুন্দর তো দূরের কথা, আপনার দিকে কেউ ফিরেও তাকাবে না। তাই হালকা কাজল, আইলাইনার আর মাসকারার উপর চোখ আঁকুন। ঠোঁটে ব্যবহার করুন ম্যাট লিপস্টিক। তবে লাল রং এড়িয়ে চলুন।

শীতকালে ফ্যাশন ইন এই ব্যাগগুলি, দেখে নিন একনজরে  ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement