BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  বুধবার ১৫ জুলাই ২০২০ 

Advertisement

এসে গেল হোয়াটসঅ্যাপের আরও একটি নয়া ফিচার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 10, 2017 11:48 am|    Updated: February 10, 2017 3:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিবারই কোনও না কোনও চমক এনে ব্যবহারকারীদের একঘেয়েমি দূর করে দেয় হোয়াটসঅ্যাপ। তবে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ফিচারের জন্য ইউজাররা দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলেন। এতদিনে তাঁদের প্রতীক্ষার অবসান ঘটল। শুক্রবার থেকে অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজের স্মার্টফোনে এসে গেল সেই ফিচার।

(ব্র্যাডম্যান ও দ্রাবিড়কে টপকে নজির বিরাটের)

ফিচারটির নাম টু স্টেপ ভেরিফিকেশন। যা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্টের নিরাপত্তার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কী এই টু স্টেপ ভেরিফিকেশন? এই ফিচারের মাধ্যমে এবার থেকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি ডাবল নিরাপদে থাকবে। এখন আপনার মোবাইলে হোয়াটসঅ্যাপে রেজিস্টার করার সময় একটি ৬ অক্ষরের পাসকোড দিতে হবে। তখনই আপনার কাছে চাওয়া হবে একটি ই-মেল আইডি। ইউজারদের সুবিধার কথা মাথায় রেখেই এই ব্যবস্থা। কারণ পরবর্তীকালে আপনি সেই ৬ অক্ষরের পাসকোড ভুলে গেলেও সমস্যায় পড়তে হবে না। রেজিস্টার করা ই-মেল আইডি দিয়েই ফিরে পাওয়া যাবে হারিয়ে যাওয়া হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট।

(তেরোর আগেই পিরিয়ডস শুরু? একটু সাবধান)

কীভাবে এই নিরাপত্তার ফিচারটি পাবেন? খুব সহজ। মোবাইলে গিয়ে WhatsApp > Settings > Account > Two-step verification > Enable ক্লিক করলেই অতিরিক্ত নিরাপদে থাকবে আপনার অ্যাকাউন্টটি। তবে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপের তরফে ইউজারদের জানানো হয়েছে, তারা কোনও ই-মেল আইডি ভেরিফাই করবে না। তাই রেজিস্ট্রেশনের সময় ইউজারদের নির্ভুল ই-মেল আইডি দেওয়ার অনুরোধ জানানো হচ্ছে। নিজের পুরনো মেসেজগুলিকে ফিরে পেতেও এই টু স্টেপ ভেরিফিকেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

(জিওর পর এবার বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দেবে এই সংস্থা)

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement