BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

নয়া ‘কোট’ ফিচারে এখন আরও আকর্ষণীয় হোয়াটসঅ্যাপ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 11, 2016 12:37 pm|    Updated: February 28, 2019 5:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতি নিয়তই কিছু না কিছু পরিবর্তন ঘটে চলেছে এই পৃথিবীতে। বাস্তবে, ভার্চুয়াল দুনিয়ায় এবং প্রযুক্তির ক্ষেত্রে তো বিশেষ করেই!
সেই ধারা অব্যাহত রেখেই এবার নতুন ‘কোট’ ফিচারে সেজে উঠল হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপের যে বেটা ভার্সন কাজ করে, তা এর মধ্যেই আরও আকর্ষণীয় হয়ে উঠেছে এই ‘কোট’ ফিচারের সৌজন্যে।
কী এই ‘কোট’ ফিচার? কেমন ভাবেই বা তা সাহায্য করবে আপনার কথোপকথনে?
নাম শুনেই বোঝা যাচ্ছে, এই ফিচার আদতে কোনও কিছু কোট করার সুবিধার জন্য নিয়ে আসা হয়েছে। ধরুন, আপনি রয়েছেন কোনও গ্রুপ চ্যাটে। বা হোয়াটসঅ্যাপে টেক্সটিং করছেন নির্দিষ্ট একজনের সঙ্গেই। তার মধ্যে আপনার যদি অন্য কারও বক্তব্য কোট করার দরকার পড়ে?

e50c0da93da5bf59b38fbaef7b34775dcca4d9b0-tc-img-preview
তখনই কাজে আসবে এই ফিচার। যে বক্তব্য বা লেখাটা কোট করতে চাইছেন, তা কয়েক সেকেন্ড প্রেস করুন। দেখবেন, একেবারে উপরে ডান দিকে একটা তির চিহ্ন দেখাচ্ছে। সেই তির চিহ্নটায় ক্লিক করলেই ওই লেখাটা কোট হয়ে যাবে।
ভাবছেন নিশ্চয়ই, এটা আদতে কোনও লেখা ফরোয়ার্ড করারই পন্থা! তাহলে আর নতুন কী আপনাকে দিচ্ছে এই ‘কোট’ ফিচার?
নতুন বলতে, এবার আপনার এভাবে ফরোয়ার্ড করা লেখাটা একটা কোট ব্যাকগ্রাউন্ডের মধ্যে চলে আসবে। তাতে সবাই বা অন্য পক্ষ স্পষ্ট বুঝতে পারবেন, আপনি লেখাটা কোট করছেন। এবং, দরকার হলে ওই কোটেড লেখার উত্তরও দিতে পারবেন সরাসরি।

4c5fc20d98f75117bacdf205b6a56909620d066e-tc-img-preview
এ তো গেল অ্যান্ড্রয়েডের কথা। যাঁরা আইফোন ব্যবহার করেন, তাঁদের ক্ষেত্রেও কিন্তু পদ্ধতিটা একই! তবে আইওএস ভার্সন যাঁরা ব্যবহার করেন, তাঁরা কোনও মেসেজ অনেকক্ষণ প্রেস করে থাকলে একটা রিপ্লাই অপশন ফুটে উঠবে। চিন্তা নেই, ওটাই আইওএস-এর ক্ষেত্রে কোট করার রাস্তা!
এবার শুধু জানানো বাকি থাকে একটাই ব্যাপার! এই কোট ফিচার ব্যবহার করবেন কী ভাবে?
স্রেফ আপনার ফোনের হোয়াসঅ্যাপটা আপডেট করে!
তার পর দেখুন, এই কথা চালাচালির মাঝে ভুল বোঝাবুঝি কত কমে যায়!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement