Advertisement
Advertisement
WhatsApp

ডকুমেন্ট পাঠানোর ক্ষেত্রে আকর্ষণীয় ফিচার আনছে WhatsApp! জেনে নিন খুঁটিনাটি

ব্যাপারটা ঠিক কী?

WhatsApp working on a new feature
Published by: Tiyasha Sarkar
  • Posted:April 11, 2024 6:14 pm
  • Updated:April 11, 2024 6:14 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট থেকে আশি বর্তমানে সকলেই সোশাল মিডিয়ায় সড়গড়। নিখাদ আড্ডাই শুধু নয়, বর্তমানে চাকরিক্ষেত্রেও ব্যবহার করা হয় বিভিন্ন মেসেঞ্জিং অ্যাপ। তার মধ্যে অন্যতম হোয়াটসঅ্যাপ। এই অ্যাপটিকে ব্যবহারকারীদের কাছে গ্রহণযোগ্য করতে নিয়মিত বিভিন্ন ফিচার নিয়ে পরীক্ষানিরীক্ষা চালায় সংস্থা। যার ফলে দিনদিন জনপ্রিয়তা বাড়ছে অ্যাপটির। এবার ডকুমেন্ট বা ছবি-ভিডিও পাঠানোর ক্ষেত্রে বড়সড় আপডেট নিয়ে আসতে চলছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)।

ভাবছেন তো ব্যাপারটা ঠিক কী? কী এই ফিচার? এতদিন ডকুমেন্ট পাঠানোর সময় প্রেরক দেখতে পেতেন না যে ঠিক কী পাঠাচ্ছেন। ফলে অনেকক্ষেত্রেই ভুল ফাইল বেছে নেওয়ার সম্ভাবনা থেকেই যেত। এদিকে যাকে আপনি ডকুমেন্টটি পাঠাচ্ছেন, তিনিও যতক্ষণ না ফাইলটি ডাউনলোড করছেন, ততক্ষণ কিছুই দেখতে পান না। কিন্তু এবার থেকে কোনও ডকুমেন্ট পাঠানোর আগে তা দেখতে পাবেন প্রেরক। অর্থাৎ ভুল কিছু পাঠানোর সম্ভাবনা এক্ষেত্রে একেবারেই থাকছে না। এদিকে আপনি যাকে ডকুমেন্টটি পাঠাচ্ছেন, তিনিও ডাউনলোড করার আগেই দেখতে পাবেন যে তাকে কী পাঠানো হয়েছে। অর্থাৎ গুরুত্ব বুঝে সময় নিয়ে প্রাপক বিষয়টি দেখতে পারবেন।

Advertisement

[আরও পড়ুন: সিপিএমের ইদের শুভেচ্ছার পোস্টে উল্লেখ নেই ইদেরই! নেপথ্যে কি হিন্দু ভোটের সমীকরণ?]

দীর্ঘদিন ধরেই হোয়াটসঅ্যাপে ছবি ও ভিডিও-ও ডকুমেন্ট করে পাঠানো যায়। সেক্ষেত্রে কোয়ালিটি নষ্ট হওয়ার সম্ভাবনা কম থাকে। নতুন এই ফিচারে ভিডিও-ছবিও ডাউনলোড না করেই প্রিভিউ দেখতে পারবেন ব্যবহারকারীরা। ফলে গোটা বিষয়টা আরও সহজ হয়ে যাবে তা বলাই বাহুল্য। তবে প্রথমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন। প্রসঙ্গত, আসছে আরও এক ফিচার। ধরুন, দীর্ঘদিন ধরে কন্টাক্ট লিস্টে থাকা কারও সঙ্গে কথা বলছেন না। এক্ষেত্রে হোয়াটসঅ্যাপ আপনাকে সেটা মনে করিয়ে দেবে। মূলত যোগাযোগ বাড়ানোর উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত বলেই সংস্থা সূত্রে খবর।

Advertisement

[আরও পড়ুন: ন্যাশনাল হেরাল্ডের ৭৫২ কোটির সম্পত্তি বাজেয়াপ্তে সায় PMLA কর্তৃপক্ষের, চাপে গান্ধীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ