২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

ডিসেম্বরের শুরুতেও জাঁকিয়ে শীত উপভোগ করতে পারেনি বঙ্গবাসী। সারাদিন তাপমাত্রার পারদ উর্দ্ধমুখী। তবে ভোর ও রাতে গরম পোশাক ব্যবহার করতেই হচ্ছে। আর শীতপোশাক নিয়ে সকলেই কমবেশি সচেতন। কেতায় বড়দের পাশাপাশি ছোটরাও কম যায় না। তাই তাদের পছন্দ ও আরামের কথা মাথায় রেখে অনলাইন সাইট থেকে ছোট-বড়-মাঝারি দোকান সেজে উঠেছে নজরকাড়া শীতপোশাকে। জেনে নিন কী কিনবেন আপনার বাচ্চার জন্য।

ছোটদের শীতপোশাক কেনার সময় মেটিরিয়াল সম্বন্ধে সচেতন থাকুন। সুতি ও উলের পোশাক কিনুন। সোয়েটশার্টে ফ্রিলের ডিটেলিং ছোট মেয়েদের খুব মানাবে। ফ্লোরাল প্রিন্টেড, গ্রাফিক, সিকুইন ডিটেলিং, অ্যাপলিক করা মোটিফের সোয়েটশার্টও ছোটদের দারুণ পছন্দের। রং ও মোটিফ ছোটদের পছন্দ অনুযায়ী বেছে নিন।

jacket

প্রিন্টেড সোয়েটশার্টের সামনে জিপ অর্থাৎ চেন দেওয়া অপশনও পেয়ে যাবেন। হালকা শীতের জন্য দারুণ উপযোগী। নিটেড সুতির কার্ডিগান পাওয়া যায় ছোটদের মাপে। ভিন্ন রং ও প্রিন্টে। নিটেড কটনের কার্ডিগান অল্প শীতে যেমন পরানো যেতে পারে, কোনও পোশাকের ওপর লেয়ারিং করেও পরানো সম্ভব। এছাড়াও পেয়ে যাবেন বিভিন্ন ধরনের জ্যাকেট। ফ্রন্ট ওপেন, হুডেড, জিপ দেওয়া বা ড্রস্ট্রিং জ্যাকেট ছোটদের পছন্দমতো পেয়ে যাবেন। কার্টুন চরিত্র, টেডি ও ছোটদের পছন্দসই নানা প্রিন্ট বা অ্যাপলিক করা জ্যাকেট পাওয়া যায়।

sweater-2

জাম্পার ছোটদের শীতপোশাকের আওতায় পড়ে। উল ও সুতি মিশ্রিত জাম্পার ভীষণ আরামদায়ক। কুইলটেড জ্যাকেট ছোটদের শীতপোশাকের তালিকায় অন্যতম। শীতের বেড়ানো, যা দু’-চারদিনের জাঁকিয়ে পড়া শীতের দিনে অথবা ওপেন এয়ার কোনও অনুষ্ঠানে ঠান্ডার মোকাবিলায় এ ধরনের জ্যাকেট খুব কাজে দেয়। ইউনিসেক্স হুডেড জ্যাকেট, বম্বার জ্যাকেট, পাফড জ্যাকেটও পেয়ে যাবেন ভিন্ন রঙে।

ছোটদের জন্য ফঁ ফারের জ্যাকেটও পেয়ে যাবেন নানা উজ্জ্বল রঙে। এ ধরনের জ্যাকেটের নরম টেক্সচার ছোটদের ভীষণ পছন্দের। বড়দের মতো এখন ছোটদের জন্যও রিভার্সিবল জ্যাকেট কিনে ফেলতে পারেন। দু’দিক করেই অনায়াসে পরানো যাবে এই জ্যাকেট। লেদার জ্যাকেটের কথা শীতপোশাকে থাকা মাস্ট। তবে পিউ লেদার বা অথেনটিক লেদারের পোশাক পরার মতো ঠান্ডার দিন আমাদের এখানে হাতে গোনা। অকারণে ভারী পোশাক চাপিয়ে ছোটদের অস্বস্তিতে ফেলবেন না।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং