BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  শনিবার ৪ জুলাই ২০২০ 

Advertisement

চলতি মাসেই বাজারে আসছে Redmi Note 6 Pro, জেনে নিন খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: November 16, 2018 4:53 pm|    Updated: November 16, 2018 4:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান। ভারতের বাজারে আসতে চলেছে জনপ্রিয় মোবাইল প্রস্তুতকারক সংস্থা শাওমি রেডমির নয়া মডেল Note 6 Pro। আগামী ২২ নভেম্বর রাজধানী দিল্লিতে একটি অনুষ্ঠানে প্রকাশ্যে আসবে এই আকর্ষণীয় হ্যান্ডসেটটি। চিনা কোম্পানিটির তরফে জানানো হয়েছে, আপাতত অনলাইনেই শুরু হচ্ছে বিক্রি। ২৩ নভেম্বর দুপুর ১২টা থেকে এ দেশের ক্রেতারা ই-কমার্স সাইটে গিয়ে কিনে নিতে পারবেন Note 6 Pro।

গত বছর সেপ্টেম্বরে থাইল্যান্ডে বিক্রি শুরু হয়েছিল শাওমির এই মডেলটির। এবার ভারতীয় বাজারেও এসে যাচ্ছে বহু চর্চিত আকর্ষণীয় ফিচার-যুক্ত হ্যান্ডসেটটি। প্রকাশ্যে আসার আগেই জেনে নিন এই মডেলের খুঁটিনাটি তথ্য। বড়দিনের আগে স্মার্টফোন কেনার পরিকল্পনা থাকলে এই ফোনটিকে বেছে নিতেই পারেন।

[বিপুল চাহিদার জের, দাম বাড়ছে একগুচ্ছ স্মার্টফোনের]

১. অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের ফোনটিতে ৬.২৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে।
২. প্রকাশ্যে আসার কথা দুটি আলাদা ব়্যাম-যুক্ত মডেলের। একটি ৪ জিবি এবং অন্যটি ৬ জিবি। সেই অনুযায়ী দামের তারতম্যও হতে পারে।
৩. দুটি মডেলেই থাকছে ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেওয়া সম্ভব।
৪. এ ফোনের আরও একটি আকর্ষণীয় বিষয় এর ডুয়াল রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরা। একটি ১২ এমপি এবং অন্যটি ৫ মেগাপিক্সল যুক্ত। সেলফির জন্য থাকছে ২০ এবং ২ এমপি ক্যামেরা।
৫. এর ব্যাটারিও অত্যন্ত শক্তিশালী। ৪০০০ এমএএইচ ব্যাটারি-যুক্ত ফোনটি একবার চার্জ করলে নিশ্চিন্তে দু-তিন দিন চলবে।

আপাতত ই-কমার্স সাইট ফ্লিপকার্ট এবং Mi.com থেকে কেনা যাবে এই মডেলটি। যদিও ফোনটির মূল্য কত, তা এখনও জানায়নি কোম্পানি। তবে ১৫ হাজার থেকে ২০ হাজার টাকার মধ্যেই এর দাম ঘোরাফেরা করবে বলে জানা যাচ্ছে।

[এই সহজ উপায়ে গুগল ড্রাইভে আজীবন সুরক্ষিত রাখুন হোয়াটসঅ্যাপ চ্যাট]

নতুন স্মার্টফোন এনে চমক তো দিচ্ছেই শাওমি রেডমি। সেই সঙ্গে ভারতীয় বাজারে দাম কমছে এই কোম্পানির বেশ কিছু মডেলের। যাদের মধ্যে উল্লেখযোগ্য, Note 5 Pro, Mi A2 এবং Redmi Y2। তিনটি হ্যান্ডসেটেরই এক হাজার টাকা করে দাম কমছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement