BREAKING NEWS

১৬ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ২ জুলাই ২০২০ 

Advertisement

জানুয়ারিতেই বাজারে আসছে শাওমির ৪৮ মেগাপিক্সলের ক্যামেরা ফোন

Published by: Sulaya Singha |    Posted: December 7, 2018 9:08 pm|    Updated: December 7, 2018 9:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমুক কোম্পানির মোবাইলে রয়েছে চার-চারটি রিয়ার ক্যামেরা। তমুক কোম্পানি আবার সেফলি তোলার জন্য তৈরি করেছে ঝকঝকে ফ্রন্ট ক্যামেরা। টেকস্যাভিদের আড্ডায় এসবই হট টপিক। আর সেই আলোচনাকে আরও খানিকটা উসকে দিল শাওমি। অন্য মোবাইল প্রস্তুত সংস্থাগুলিকে চমকে দিয়ে শাওমি জানিয়ে দিল, আগামী মাসেই বাজারে আসতে চলেছে ৪৮ মেগাপিক্সল যুক্ত ক্যামেরা ফোন।

[ফ্লিপকার্টে শুরু বিগ শপিং সেল, মোবাইলে মিলবে আকর্ষণীয় ছাড়]

ই-কমার্সে বিভিন্ন মোবাইল কোম্পানির রমরমা তো রয়েইছে, সেই সঙ্গে ভারতীয় বাজার ধরতে নানা আকর্ষণীয় মডেল আনছে নতুন নতুন কোম্পানি। এমন প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে প্রস্তুত শাওমিও। এমনিও তাদের রেডমির একাধিক মডেল মন কেড়েছে ক্রেতাদের। আর সেই বিশ্বাসে ভর করেই অত্যাধুনিক প্রযুক্তির স্মার্টফোন আনার কথা ঘোষণা করল শাওমি। যদিও ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সলের বলে জানালেও এ নিয়ে বিস্তারিত আর কিছুই বলেনি তারা। তবে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করে নয়া মডেলের প্রতি নেটিজেনদের আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছেন সংস্থার সিনিয়র এক্সিকিউটিভরা। যে ছবিতে ফোনের ক্যামেরাটির এক ঝলক নজরে পড়ছে মাত্র। অর্থাৎ মডেলের লুক ঠিক কেমন হবে, তা নিয়ে ধোঁয়াশাই রেখেছে কোম্পানি। তবে এই ছবি থেকেই ধারণা করা হচ্ছে সোনির IMX586 মডেলের মতো হতে পারে ক্যামেরার কোয়ালিটি। গত জুলাইয়ে প্রকাশ্যে আসা সেই ফোনটির রিয়ার ক্যামেরাও ছিল ৪৮ মেগাপিক্সলের৷ তবে তেমনটা হলে এই ক্যামেরায় কিন্তু HDR ফটো এবং অল্প আলোয় তেমন ভাল ছবি না ওঠার সম্ভাবনাই বেশি। কিন্তু এই সমস্যা মিটতে পারে পিক্সল বাইনিং ব্যবহারের মাধ্যমে। এতে ছবির মান উন্নত হয়।

তবে শাওমির এই মডেল ভারতের বাজারে এলে যে বাকি কোম্পানিগুলিকেও নতুন করে ভাবনাচিন্তা শুরু করতে হবে, তা বলাই বাহুল্য। সেক্ষেত্রে OnePlus, Nokia, Oppo, Vivo, Huawei-এর মতো সংস্থাগুলিও ৪৮ মেগাপিক্সলের ক্যামেরার ফোন বাজারে আনতে পারে। ইতিমধ্যেই ৪৮ মেগাপিক্সলের রিয়ার ক্যামেরা বিশিষ্ট স্মার্টফোন এনেছে Huawei। এবার দেখা যাক শাওমির ফোনটি জানুয়ারিতে এ দেশের বাজারেও আসে কিনা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement