৪ শ্রাবণ  ১৪২৬  শনিবার ২০ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ আন্তর্জাতিক যোগ দিবসও অতীত হল। শরীর নিয়ে সচেতনতা বাড়ানোর অনেক উপায়ই সোশ্যাল মিডিয়ায় দেখা গেল। সুস্থ থাকার এই মন্ত্রে আপনিও দীক্ষা নিন। কারণ যোগাভ্যাস কেবল শরীরকেই সুস্থ রাখে না। তা আপনার যৌন ক্ষমতাকেও বাড়াতে সাহায্য করে। কীভাবে? এই আসনগুলির মাধ্যমে।

[রাত জেগে খেলা দেখছেন, দিনে ঘুমঘুম ভাব কাটাবেন কীভাবে?]

সুপ্ত বদ্ধ কোনাসন: এই আসনের ফলে উরুর শক্তি বাড়ে। বাড়ে নিতম্বের শক্তিও। যা যৌনমিলনের ক্ষেত্রে ভীষণভাবে কাজে দেয়। এমনকী সন্তান প্রসবের সময়ও এই আসন বেশ উপকারী।

আনন্দ বলাসন: এই আসনে শরীরের নিম্নাঙ্গ ভীষণভাবে উপকার পায়। উরু, হাঁটু, জঙ্ঘার শক্তি বৃদ্ধি পায়। যৌনাঙ্গের সংকোচন ও প্রসারণেও সাহায্য করে এই আসন। বিশেষ করে মহিলাদের ক্ষেত্রে। কেবল যৌনমিলনের সময় নয়, ঋতুস্রাবের সময়ও এই আসন করলে উপকার মেলে।

[সুইমিং পুলে মিলনের ফ্যান্টাসি রয়েছে? বড়সড় সমস্যায় পড়তে পারেন!]

হলাসন: যাঁদের পিঠে ও কোমরে ব্যথা রয়েছে, তাঁদের রোজ করা উচিত এই আসন। হাতের পেশির শক্তিও বাড়ায় এই আসন। বাড়িয়ে দেয় মিলনের ক্ষমতাও।

অধোমুখী শ্বনাসন:  এই আসনে আপনার মস্তিষ্কে রক্ত সঞ্চালন বেড়ে যায়। আপনার শরীরে নমনীয়তা আসে। ফলে যৌনমিলনের সময় শরীরে সক্ষমতা বেড়ে যায়। এর ফলে মনসংযোগও বেড়ে যায়।

[নিয়মিত যৌনতা দেহের ওজন বাড়ায়! কী বলছেন বিশেষজ্ঞরা?]

চক্রাসন বা উর্ধ্ব ধনুরাসন: এই আসনের ফলে মেরুদণ্ডের শক্তি বাড়ে। শরীরে বাড়তি মেদ থাকলে তাও কমতে সাহায্য করে। ফলে আপনি আগের থেকে অনেক বেশি সতেজ অনুভব করবেন।

সেতুবন্ধন আসন: এর ফলে পিঠের ও কোমরের শক্তি বৃদ্ধি হয়। আবার ঘাড়ের ক্ষেত্রেও এই আসন ভীষণ কাজে দেয়।

এই ক’টি আসন করতে পারলেই শরীর হয়ে উঠবে সতেজ ও নমনীয়। বাড়তি মেদ ঝরবে। আপনার শরীর যৌন মিলনে আরও সক্ষম হয়ে উঠবে।

[জীবনের এই পাঁচ পরিস্থিতিতে যৌনতা এড়িয়ে যাওয়াই ভাল]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং