BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সাড়ে পাঁচ ফুটের কুমিরকে গিলে খেল বার্মিজ পাইথন! অবিশ্বাস্য কাণ্ডে হতবাক বিজ্ঞানীরাও

Published by: Kishore Ghosh |    Posted: November 10, 2022 12:55 pm|    Updated: November 10, 2022 12:55 pm

5-foot alligator gets pulled out of stomach of an 18-foot Burmese python in Australia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রখ্যাত বাঙালি সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায় তাঁর ডমরুধর সিরিজের কুম্ভীর বিভ্রাট গল্পে লেখেন, কুমির (Crocodile) মারার পর দেখা গেল তার পেটের ভিতরে বসে এক সাঁওতাল রমণী, কুমির ক’দিন আগে যাকে গিলে খেয়েছিল সেই মহিলার সব গয়না পরেছে সে। কুমিরের পেটের ভিতরে বসে সে বেগুন বেচছে! এ নিশ্চয়ই বাস্তব কথা না, বরং তার সাহিত্যরূপ। কিন্তু বাস্তবিক যা ঘটেছে তাও কিন্তু চোখ কপালে তোলার মতো। এক্ষেত্রে কুমিরই শিকার! বিরাটাকার বার্মিজ পাইথনের (Burmese Python) খাদ্যে পরিণত হয়েছে সে! অস্ত্রোপচার করে সাড়ে পাঁচ ফুটের সেই কুমিরকে বের করা হয় প্রায় কুড়ি ফুট লম্বা সাপের পেট থেকে। অবশ্যই ততক্ষণে তার ভবলীলা সাঙ্গ হয়েছে।

এমনিতে অলিভ পাইথন (Olive Python) অস্ট্রেলিয়ার (Australia) সবচেয়ে বড় সাপ হলেও এটি ছিল বার্মিজ পাইথন। অস্ট্রেলিয়ান সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে। ১৮ ফুট লম্বা সাপটিকে অসুস্থ অবস্থায় এভারগ্ল্যাড জাতীয় উদ্যান থেকে উদ্ধার করা হয়। স্থানীয় এক ব্যক্তি সাপটিকে দেখতে পেয়ে বন দপ্তরকে জানান। এর পর বিজ্ঞানীদের একটি দল সেটিকে উদ্ধার করে। ফ্লোরিডার গবেষণাকার সাপটির অস্ত্রপচার হয়। তার আগে পাকস্থলির স্ক্যান করা হয়। তখনই বোঝা যায় সাপটির পেটের ভিতরে বড় জন্তু রয়েছে। 

[আরও পড়ুন: যৌনাঙ্গে ঝাঁটার হাতল ঢুকিয়ে ধর্ষণ করে খুন! হরিয়ানার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য]

অস্ত্রোপচারের টেবিলে দেখা যায় ১৮ ফুটের ওই সাপটি সাড়ে পাঁচ ফুটের কুমির গিলে খেয়েছিল। যা দেখে চক্ষু চড়কগাছ হয় খোদ প্রাণী বিজ্ঞানীদের। যে দলটি পাইথনের অস্ত্রপচার করে তাদের অন্যতম রোজি মুর। তিনি বলেন, “পাইথনটিকে দেখে প্রথমে ভেবেছিলাম সেটির পেটে হরিণের মতো কোনও প্রাণী রয়েছে। কিন্তু অস্ত্রপচারের পর ভুল ভাঙে। এটা চমকে দেওয়া ঘটনা। আমি প্রথমবার দেখলাম- পাইথনের পেটে কুমির।”

[আরও পড়ুন: গুজরাটে বিজেপির প্রার্থীতালিকায় রবীন্দ্র জাদেজার স্ত্রী, টিকিট পেলেন কংগ্রেস-ত্যাগী হার্দিক প্যাটেলও]

রোজি মুর ও তার গবেষক দল পাইথন ও মৃত কুমিরের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই তা ভাইরাল হয়। সেই ছবি দেখে হতবাক হয় নেটিজেনরা। সকলেরই বক্তব্য, এটা অবিশ্বাস্য ঘটনা। একইসঙ্গে ভয় ধরানোও বটে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে