BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! মূল্যবান সম্পদ নয়, ছত্তিশগড়ের গ্রাম থেকে চুরি গেল ৮০০ কেজি গোবর

Published by: Abhisek Rakshit |    Posted: June 21, 2021 1:59 pm|    Updated: June 21, 2021 1:59 pm

800 kg cow dung stolen in Chhattisgarh village, police registers case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমবেশি প্রত্যেকদিনই অদ্ভুত নানান সব চুরির ঘটনা সামনে আসে। সাধারণত মূল্যবান কোনও জিনিসের প্রতিই নজর থাকে চোর-ডাকাতদের। কিন্তু কখনও গোবর চুরির ঘটনা শুনেছেন? হ্যাঁ, শুনতে অবাক লাগলেও ছত্তিশগড়ের (Chhattisgarh) একটি গ্রাম থেকে সম্প্রতি চুরি গিয়েছে ৮০০ কেজি গোবর। যার আনুমানিক দাম প্রায় ১৬০০ টাকা। ইতিমধ্যে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়ের হয়েছে। চোরদের পাকড়াও করতে শুরু হয়েছে তদন্তও।

সংবাদসংস্থা পিটিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, গত ৮ জুন মধ্যরাতে ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের কোরবা জেলার ধুরেনা গ্রামে। দিপকা থানার পুলিশ আধিকারিক হরিশ তান্ডেকর জানিয়েছেন, ১৫ জুন গৌথান সমিতির গ্রামের প্রধান কামহান সিং কানওয়ার অভিযোগ দায়ের করেছেন। তবে রবিবার বিষয়টি সামনে এসেছে। পুলিশ আধিকারিকদের বক্তব্য, বাজারে ওই ৮০০ কেজি গোরবের দাম মোটামুটি ১,৬০০ টাকার মতো পড়বে। কিন্তু কে বা কারা চুরি গোবর করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। সেইসঙ্গে কী কারণে গোবর চুরি করা হয়েছে, তা নিয়েও ধন্দে আছে পুলিশ।

[আরও পড়ুন: কঠিন সময়ে যোগাসনেই আস্থা, যোগ দিবসে ‘M Yoga’ অ্যাপের ঘোষণা প্রধানমন্ত্রীর]

তবে একাংশের বক্তব্য, রাজ্য সরকারের ‘গোধন ন্যায় যোজনা’ প্রকল্পের আওতায় প্রতি কেজি গোবর দু’টাকায় কিনছে ছত্তিশগড় সরকার। যে গোবর কেনা হচ্ছে, তা গোশালায় (কোনও গ্রামের নির্দিষ্ট এলাকা, যেখানে দিনের বেলায় গবাদি পশুদের রাখা হয়) রাখা হচ্ছে। সেই গোবর দিয়ে প্রাকৃতিক সার উৎপাদনের লক্ষ্য নিয়েছে কংগ্রেস সরকার। সেজন্যই কেনা হচ্ছে গোবর। আর সম্ভবত সেই কারণেই গোবর চুরি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। চোরদের ওই গোবর বিক্রি করার মতলব রয়েছে বলেই মনে করছেন পুলিশ আধিকারিকরা। যদিও পুলিশের তরফ থেকে সরকারিভাবে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। পুলিশের বক্তব্য, আপাতত ঘটনাটির তদন্ত চলছে। কে বা কারা চুরি করেছে, আপাতত তাদেরই সন্ধান চলছে। যদিও এই খবর প্রকাশ্যে আসতে অনেকেই অবাকও হয়েছেন।

[আরও পড়ুন: Corona: মৃতের সংখ্যায় কারচুপি রুখতে ডেথ সার্টিফিকেট ইস্যুর নিয়ম বদল কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement