BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৭  শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ডাম্বল হাতে শরীরচর্চায় ৮২ বছরের ‘পালোয়ান’ ঠাকুমা, ভাইরাল ভিডিও প্রশংসা কুড়োচ্ছে নেটদুনিয়ায়

Published by: Suparna Majumder |    Posted: November 25, 2020 1:34 pm|    Updated: November 25, 2020 1:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ‘আশিতে আসিয়া’ও কি নতুনভাবে জীবন শুরু করা যায়?  নিশ্চয়ই যায়। শারীরিক প্রতিকূলতা যতই থাকুক, প্রতি মুহূর্তে বাঁচার আনন্দ উপভোগ করা যায়। সেই শিক্ষাই দিলেন চেন্নাইয়ের ‘পালোয়ান’ ঠাকুমা। ৮২ বছর বয়সেই অবলীলায় হাতে তুলে নিচ্ছেন ডাম্বল। দিব্যি করছেন ওয়েট লিফটিং। বাড়িতেই নাতিদের সঙ্গে নিচ্ছেন জিমের প্রশিক্ষণ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Chirag Chordia (@chordia.chirag)

[আরও পড়ুন: OMG! নেটদুনিয়ায় ভাইরাল ব্যাঙের সাপ খাওয়ার ভিডিও]

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওগুলি ইনস্টাগ্রামে (Instagram) আপলোড করেছিলেন চেন্নাইয়ের বাসিন্দা চিরাগ চোর্ডিয়া (Chirag Chordia)। পেশায় জিম প্রশিক্ষক চিরাগ। বেশ কয়েকমাস ধরেই ব্যথায় কষ্ট পাচ্ছিলেন তাঁর ৮২ বছরের ঠাকুমা। ডাক্তাররা এই বয়সের রোগীর চিকিৎসায় তেমন কোনও আশার আলো দেখছিলেন না। কিন্তু চিরাগ হার মানতে রাজি ছিলেন না।

[আরও পড়ুন: জলে নেমে কুমিরের মুখ থেকে সারমেয়কে উদ্ধার করলেন এক ব্যক্তি, ভাইরাল রোমহর্ষক ভিডিও]

শেষমেশ নাতির অনুপ্রেরণাতেই ডাম্বল হাতে তুলে নেন অশীতিপর বৃদ্ধা। ধীরে ধীরে প্রশিক্ষণ বাড়তে থাকে। এখন দিব্যি ওয়েট লিফটিং, স্কোয়াট করতে পারেন তিনি। বাড়ির বিভিন্ন জায়গা ব্যবহার করেই চলে ঠাকুমার প্রশিক্ষণ। কখনও ডাইনিং-টেবিল ও শো-কেস ব্যবহার করে হালকা শরীরচর্চা সেরে নেন, কখনও আবার জোরে বাস্কেটবল ছুঁড়ে মারেন মেঝেতে। ভার হাতে নিয়ে চেয়ারে ওঠবসও এখন করতে পারেন অনায়াসে। ইচ্ছে থাকলেই তো উপায় হয়! চিরাগ ও তাঁর ঠাকুমা যেন সেই শিক্ষাই দিলেন ভারচুয়াল জগতকে।  ভিডিওর ক্যাপশনে ঠাকুমাকে ‘রকস্টার’ অ্যাখ্যা দিয়েছেন চিরাগ। জানা গিয়েছে, এখন তাঁর শরীরের ব্যথা-বেদনাও অনেকটাই কম রয়েছে। ‘পালোয়ান’ ঠাকুমার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরাও। অনেকেই তাঁর থেকে অন্যান্যদের শিক্ষা নেওয়ার কথা বলেছেন প্রতিক্রিয়ায়।   

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Chirag Chordia (@chordia.chirag)

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement