BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফ্রিতে খাওয়া নয়, বিয়েতে অতিথিদেরই দিতে হবে ভূরিভোজের দাম, আজব দাবি কনের

Published by: Kishore Ghosh |    Posted: August 6, 2022 7:39 pm|    Updated: August 6, 2022 9:48 pm

A Bride wants guests to pay for their food or she will cancel her wedding | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ের মোটা খরচ সম্পর্কে সকলেরই আন্দাজ রয়েছে। আজকের বাজারে কয়েক লক্ষ টাকা খরচ হয়ে যায় একটি বিয়েতে। যদি সেই বিয়েতে আত্মীয়দের ডেকে সবরকম আচার ও অনুষ্ঠান পালন করতে হয়। তবে অন্যতম বড় খরচ অতিথি খাওয়ানো। সেক্ষেত্রে বিপাকে পড়ে অভিনব প্রস্তাব দিয়েছেন এক কনে। তিনি জানিয়েছেন, দ্রব্যমূল্যের আগুনে বাজারে তাঁর পরিবারের পক্ষে বিরাট খরচ সামলে ওঠা সম্ভব হচ্ছে না। অতএব, যাঁরা আমন্ত্রিত হবেন বিয়েতে, তাঁদেরকেই দিতে হবে খাওয়া খরচ। নিজের ভাল-মন্দ প্লেটের মূল্য চুকিয়ে যাবেন তিনিই। অন্যথায় বিয়েই বাতিল করতে বাধ্য হবেন তিনি।

কনের বিস্তারিত আবেদনের স্ক্রিন শট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। যেখানে কনে লিখেছেন, “কেউ কি অতিথির কাছ থেকে খাবারের খরচ চায়? কিন্তু এই মুহূর্তে সবকিছুর দাম আকাশ ছোঁয়া। ফলে হয় আমাদের অক্টোবর মাসের বিয়ে বাতিল করতে হবে, অথবা উপহারের বদলে অতিথিদের থেকে খাবারের খরচ নিতে হবে।” তরুণী আরও লিথেছেন, “ইতিমধ্যে অতিথিদের আমন্ত্রণ করা হয়েছে, জানি না এখন কীভাবে পরিস্থিতি সামলাব। দয়া করা আমার পাশে থাকুন। মন ভাল নেই, চাপে রয়েছি।” লেখার শেষে কান্নার ইমোজি দিয়েছেন কনে।

[আরও পড়ুন: জল নেই, শৌচাগার নেই, পড়ান না শিক্ষকরা! স্কুলের বেহাল দশা দেখাল খুদে ‘সাংবাদিক’, ভাইরাল ভিডিও]

স্ক্রিনশটের সঙ্গে ভাইরাল পোস্টে ক্যাপশানে লেখা হয়েছে, “কনে বিয়ের বাজেট সামলাতে পারছেন না। অতিথিদের কাছেই অনুষ্টান খরচ দাবি করেছেন।” এদিকে কনের এমন আবেদনের পাশেই দাঁড়িয়েছেন নেটজেনরা। এক নেটিজেন লিখেছেন, “আমার কাছে যদি উপহারের বদলে খাওয়া খরচ চাওয়া হত, তবে আনন্দের সঙ্গে দিতাম। এই অনুষ্ঠানগুলিতে আত্মীয়-স্বজনদের সঙ্গে একটা দিন কাটাতে চায় সকলে। অতএব, এই চাওয়ার মধ্যে অন্যায় নেই।”

[আরও পড়ুন: এবার অভিভাবকদের জন্যও পোশাক বিধি জারি করল স্কুল! নয়া নির্দেশে তুঙ্গে বিতর্ক]

আরও এক নেটিজেন কনের বক্তব্যে কোনও ভুল দেখছেন না। তাঁর কথায়, “ঠিকই আছে। যদি উপহার আশা না করা হয়।” একজন লিখেছেন, “তেমন খারাপ পরিস্থিতিতেই এমন সিদ্ধান্তে আসতে হয়েছে এই পরিবারটিকে। দুর্ভাগ্যজনক অবস্থা।” এইসঙ্গে সকলেরই বক্তব্য, বিয়ে করলেই দুনিয়ার লোককে খাওয়াতে হবে, কোন মহাভারতে লেখা আছে! সবার আগে নব দম্পতির ভবিষ্যত সুরক্ষিত হওয়া দরকার। সেক্ষেত্রে অযথা ব্যয় না করাই ভাল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে