৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাংসাশী প্রাণীদের কথা উঠলে প্রথমে কার কথা মনে পড়ে? নিশ্চয়ই বাঘ, সিংহ হবে। কিন্তু গির অভয়ারণ্যের একটি ভাইরাল ভিডিও দেখলে আপনার মাথা ঘুরে যাবে। মনে হবে এতদিন আপনি যা জানতেন তা ভুল ছাড়া আর কিছুই নয়। কারণ, সম্প্রতি দেখা মিলেছে ‘তৃণভোজী’ সিংহের। এই পশুরাজই এখন টক অফ দ্য টাউন।

[আরও পড়ুন: বয়স তো সংখ্যা মাত্র, বৃদ্ধাশ্রমে দিদিমার নাচ দেখলে আপনিও লজ্জা পাবেন]

ভাইরাল ভিডিওয় দেখা গিয়েছে, একটি সবুজ গাছগাছালিতে ভরা জঙ্গলের মাঝে দাঁড়িয়ে রয়েছে পশুরাজ। একবার চারদিক দেখে তিনি মন দিলেন খাওয়াদাওয়ায়। নাহ, সে কোনও পশু শিকার করে খাচ্ছে না। পরিবর্তে সবুজ কচি ঘাস খেয়েই পেট ভরাচ্ছে। গির অভয়ারণ্যের এ দৃশ্য যে বিরল তা আর নতুন করে বলার কিছুই নেই। তাই অনেকেই বিরল ঘটনা স্মার্টফোনে ক্যামেরাবন্দি করেছেন। আর বিরল এই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার না করে কী থাকা যায়? তাই তা ভাইরাল হতেও সময় বেশি লাগেনি। মুহূর্তের মধ্যে সিংহের ঘাস খাওয়ার ভিডিও ছড়িয়ে পড়ে নেটিজেনদের টাইমলাইনে।

Lion

এই ভিডিও যিনি দেখছেন, তিনিই অবাক হচ্ছেন। কীভাবে ‘মাংসাশী’ থেকে ‘তৃণভোজী’ হয়ে গেল সিংহ, সেই প্রশ্ন করতে থাকেন নেটিজেনরা। রসিক নেটিজেনরা অবশ্য গূঢ় তত্ত্বে যেতে রাজি নন। তাঁরা বলছেন সিংহী নাকি ডায়েট করছে। পুরুষ মনে দোলা লাগাতে মাংস ছেড়ে ঘাস খেতে শুরু করেছে সে।

[আরও পড়ুন: ‘৫০০ টাকা নিয়ে নামিয়ে দে ভাই’, প্যারাগ্লাইডিংয়ে গিয়ে ভাইরাল যুবকের কীর্তি]

পশু বিশেষজ্ঞরা যদিও এই ভিডিও দেখে বিশেষ অবাক হননি। কারণ, তাঁদের দাবি মাংসাশী বন্যপ্রাণীদের অনেক সময় অম্বল হয়। তখন নিজেকে সুস্থ করে তুলতে ঘাস খায় তারা। এরপর কিছুটা বমি হলেই ফিট হয়ে যায় বন্যপ্রাণীরা। হয়তো সিংহের ক্ষেত্রেও একই ঘটনা ঘটছে। আবার কারও কারও দাবি, অস্তিত্ব বজায় রাখার জন্য অনেক পশুই আজকাল তাদের অভ্যাস বদলাচ্ছে। হয়তো তাই নিজের খাদ্যাভ্যাস বদলাতে শুরু করেছে ক্যামেরাবন্দি সিংহ। তবে গবেষণা না করে নিশ্চিতভাবে কিছুই বলতে রাজি নন পশু বিশেষজ্ঞরা। যে যাই বলুন না কেন সিংহের এই ভাইরাল ভিডিও প্রমাণ করে দিল ‘কিতনা ভি ভুখা হো, শের কভি ঘাস নেহি খাতা’, এই প্রবাদ বাক্যের সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। 

দেখুন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং