১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লক্ষ্য বিশ্বের সবচেয়ে ‘কালো’ মানুষ হওয়া! কীর্তি গড়তে এ কী করলেন জাপানের ইউটিউবার

Published by: Biswadip Dey |    Posted: October 7, 2022 12:24 pm|    Updated: October 7, 2022 12:26 pm

A man decided to become the world's blackest man by painting himself with the blackest paint। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কালো যদি মন্দ তবে, কেশ পাকিলে কান্দো কেনে?’ তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ উপন্যাসে নিতাইয়ের বাঁধা এই গানটিতে সমাজের প্রতি যে কটাক্ষ, তাকে অস্বীকার করার উপায় নেই। বর্ণবৈষম্য আজও এই সমাজের বুকে এক নির্মম সত্য। এই পরিস্থিতিতে এক ব্যক্তি নিজেকে বিশ্বের সবচেয়ে ‘কালো’ মানুষ (Blackest man) হিসেবে গড়ে তুলতে সৃষ্টি করলেন নজির। খেয়াল বলে কথা! আর তাই জাপানের (Japan) ওই ইউটিউবার নিজেকে ঢেকে ফেললেন কুচকুচে কালো রঙে! সেই ছবি ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।

ব্যাপারটা কী? হাজিমে নামের ওই জাপানি তরুণ প্রথমে নির্বাচন করেছিলেন বিশ্বের সবচেয়ে কালো বাণিজ্যিক পেন্টকে। সেই পেন্টের নাম ভ্যান্টা ব্ল্যাক। সেই রং নাকি ৯৯.৯৬৫ দৃশ্যমান আলো শুষে নেওয়ার ক্ষমতা রাখে। কিন্তু এই রঙের দাম বিপুল। আর খোলা বাজারেও মেলে না। তাই হাজিমে শেষমেশ ভরসা করেন মুসোউ ব্ল্যাক রংটির উপরে। এই রং ৯৯.৪ দৃশ্যমান আলো শুষে নিতে পারে।

[আরও পড়ুন: ভারতীয় কফ সিরাপ খেয়ে আফ্রিকায় ৬৬ শিশুর মৃত্যু! ভারতে বিক্রি হয় না, জানাল সরকার]

শেষ পর্যন্ত ওই রঙেই তিনি নিজের ঘরের সব কিছুকে ঢেকে ফেলেন। ঘরটি হয়ে ওঠে আস্ত ‘ব্ল্যাক হোল’। আলোর সেখান দিয়ে গলার উপায় নেই। আলোবন্দির এহেন কীর্তি গড়েও অবশ্য হাজিমের খেয়ালখুশির খেলা শেষ হয়নি। এরপর তিনি ওই রং দিয়ে মুড়ে ফেলেন নিজেকেও। মুসোউ ব্ল্যাকে রঞ্জিত করেন গোটা শরীর। সেই ছবি দেখে তাক লেগে যেতে বাধ্য!

যদিও ওই রং ব্যবহার করতে নিষেধ করেছে খোদ রংটির নির্মাতা সংস্থা কোয়ো ওরিয়েন্ট। তাদের ওয়েবসাইটেই বলা আছে, কোনওভাবেই যেন ত্বকের সংস্পর্শে না আসে মুসোউ ব্ল্যাক। কিন্তু রেকর্ড গড়ার নেশায় সেসবে মোটেই তোয়াক্কা করেননি হাজিমে। রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছে তাঁর পোস্ট করা ছবিগুলি। যেখানে দেখা গিয়েছে ঝলমলে রোদ্দুরের মধ্যেও কেমন ছায়ামানুষ হয়ে দাঁড়িয়ে রয়েছেন তিনি!

[আরও পড়ুন: ক্রেন নয়, দৃশ্যদূষণ ঠেকাতে এবার প্রতিমা নিরঞ্জনে ভাসান কুলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে