BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আচমকা আম্বানির মতো ধনী! শ্রমিকের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকল প্রায় ৩ হাজার কোটি টাকা

Published by: Kishore Ghosh |    Posted: August 3, 2022 1:41 pm|    Updated: August 3, 2022 1:55 pm

A UP labourer goes to withdraw Rs 100, finds Rs 2,700 crore in bank account | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এত বড় স্বপ্ন দেখেননি উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিহারী লাল (Bihari Lal), যত বড় সত্যি ঘটে গেল তাঁর সঙ্গে! তিনি গরিব শ্রমিক, ব্যাংকে গিয়ে নিজের অ্যাকাউন্ট থেকে ১০০ টাকা তুলেছিলেন। এরপর নিয়ম মতো ব্যাংকের মেসেজ আসে ফোনে। ব্যালেন্স সংক্রান্ত সেই মেসেজ দেখে জ্ঞান হারাতে বসেছিলেন তিনি। কেন? ওই মেসেজে বলা হয়, ১০০ টাকা তোলার পর তাঁর অ্যাকাউন্টে রয়েছে প্রায় ৩ হাজার কোটি টাকা।

উত্তরপ্রদেশের কনৌজের কামালপুর গ্রামের বাসিন্দা বছর ৪৫-এর বিহারী লাল। পেশায় ইটভাটার শ্রমিক। ভাটায় কাজ করে দিন পিছু ৬০০ থেকে ৮০০ টাকা মজুরি পান। বর্ষাকালে বহু ভাটা বন্ধ থাকে। বিহারী লালের ভাটাও বন্ধ। সেই কারণে সম্প্রতি গ্রামের বাড়িতে ফেরেন তিনি। সম্প্রতি ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Bank of India) স্থানীয় ব্র্যাঞ্চের ‘জন ধন’ (Jan Dhan) অ্যাকাউন্ট থেকে ১০০ টাকা তোলেন। এরপরেই ঘটে যায় ম্যাজিক! বিহারী লালের ফোনে মেসেজে ঢোকে- তাঁর অ্যাকাউন্ট ব্যালেন্স তখন ২৭,০৭,৮৫,১৩,৯৮৫ টাকা।

[আরও পড়ুন: ঝাড়খণ্ডের ৩ বিধায়কের গাড়িতে উদ্ধার ৪৯ লক্ষ টাকা, CID-র তল্লাশিতে বাধা দিল দিল্লি পুলিশ]

কাণ্ড দেখে মাথায় হাত পড়ে গরিব ছাপোষা মানুষটার। এমনটা যে কোনওভাবেই সম্ভব নয়। দ্রুত তিনি ওই ব্যাংকের এক আধিকারিকের সঙ্গে যোগাযোগ করে ফোন করে সবটা জানান। যদিও আধিকারিক অ্যাকাউন্ট পরীক্ষা করে জানিয়ে দেন, বাস্তবিক তার খাতায় প্রায় ৩ হাজার কোটি টাকা জমা পড়েছে।

বিহারী লাল বলেন, “বিষয়টা ব্যাংকের আধিকারিককে জানানোর পর তিনবার আমার অ্যাকাউন্ট খতিয়ে দেখা হয়, যদিও দাবি করা হয় ওই টাকাই জমা পড়েছে আমার অ্যাকাউন্টে।” যদিও বেশিক্ষণ স্থায়ী হয়নি বিহারী লালের স্বপ্ন! ঘণ্টা দুয়েক পরে অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতেই দেখা যায় সেখানে পড়ে রয়েছে ১২৬ টাকা।

[আরও পড়ুন: জামিন পেয়েই ধর্ষিতাকে ফের ধর্ষণ অভিযুক্তের, ভিডিও তুলল বন্ধুরা!]

পরে ব্যাংকের তরফে জানানো হয়, তাদেরই কোনও ভুলে ওই টাকা জমা পড়েছে বলে দেখানো হয়েছিল বিহারী লালের অ্যাকাউন্টে, যার সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। তদন্তের খাতিরে আপাতত অ্যাকাউন্টটির লেনদেন বন্ধ রাখা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে