১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যেন শিশুর খেলনা! পার্কিং লটে চারচাকা গাড়ি নিয়ে খেলে বেড়াল হাতি! ভাইরাল ভিডিও

Published by: Kishore Ghosh |    Posted: September 22, 2022 11:01 am|    Updated: September 22, 2022 6:57 pm

A Wild elephant ‘toys’ with a car in Guwahati of Assam | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক বিরাট চেহারার জন্য হাতির (Elephant) আরেক নাম ‘মহাকাল’। উত্তরবঙ্গে ঘুরতে গেলে মহাকালের মন্দির চোখে পড়ে পর্যটকের। সত্যি বলতে হাতির মতো বড়সড় চেহারা সমগ্র প্রাণীকুলে কম। তার ফলেই আস্ত চারচাকা গাড়ি খেলনায় পরিণত হল! সম্প্রতি একটি বুনো হাতির ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, হাতিটি পার্কিংয়ে দাঁড় করানো একটি নীল রঙের গাড়ি নিয়ে দিব্য খেলছে। যেন শিশুর খেলনা, এমন ভাবে পার্কিং চত্বরে খেলাচ্ছলে গাড়িটিকে ঠেলে বেড়াচ্ছিল হাতিটি। ভিডিও দেখে নেটিজেন বেজায় মজা পেয়েছে।

ভিডিওটি গুয়াহাটি (Guwahati) শহরের। যা সোশ্যাল মিডিয়ায় (Social Media) শেয়ার করেন অসমের কংগ্রেস (Assam Congress) বিধায়ক প্রদ্যুত বরদলুই (Pradyut Bordoloi)। যেখানে দেখা গিয়েছে গুয়াহাটি শহরের একটি কার পার্কিং চত্বরে একটি চারচাকা গাড়ি নিয়ে খেলছে একটি বুনো হাতি। হাতিটি গাড়িটিকে শুঁড় দিয়ে ঠেলে বেড়াচ্ছে। একটি মানব শিশু ঠিক যেভাবে খেলনা গাড়ি নিয়ে মহানন্দে খেলে বেড়ায়, সেভাবেই খেলছিল সে! সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিওর সঙ্গে ক্যাপশানে কংগ্রেস বিধায়ক লেখেন, “একটি শান্তিপূর্ণ সহাবস্থানের বাস্তব পাঠ”। হাতি ও মানুষের সংঘর্ষ ও সম্পর্কের কথা মনে করিয়ে দেন কংগ্রেস নেতা।

উল্লেখ্য, অসম-সহ উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্যে লোকালয়ে হাতি ঢুকে পড়া নিয়ে বড় সমস্যা রয়েছে। ফসল নষ্ট করার পাশাপাশি হাতির হামলায় অসংখ্য মানুষের মৃত্যু হয়ে থাকে। একটি পরিসংখ্যান বলছে, ১৯৮০ থেকে ২০০৩ সালের মধ্যে শুধু অসমে হাতির হামলায় প্রাণ গিয়েছে ১ হাজর ১০ জনের। উত্তর-পূর্ব ভারতের অন্য রাজ্যগুলি মিলিয়ে মৃতের সংখ্যা ১ হাজার ১৫০।

সম্প্রতি হাতির আরও একটি ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। চারচাকা আধুনিক একটি গাড়িতে হামলা চালায় জঙ্গলের একটি হাতি। ওই ভাইরাল ভি়ডিওতে দেখা যায়, পিঠ চুলকাতে গাড়িটিকে ব্যবহার করছে হাতি! এমনকী গাড়ির উপরে উঠে বসার চেষ্টা করে বিরাট প্রাণীটি। শেষ পর্যন্ত তা সম্ভব না হলেও গাড়ির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। বলা বাহুল্য ভিডিওটি ভয় জাগানো। হাতির হামলার সময় গাড়ির ভেতরে লোক ছিল কিনা? থাকলে তাদের কী হল? ভিডিও দেখে প্রশ্ন তুলেছিল জনতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে