BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! যমজ সন্তান থাকাকালীন গর্ভে তৃতীয় সন্তান ধারণ মহিলার

Published by: Sayani Sen |    Posted: January 1, 2021 4:05 pm|    Updated: January 1, 2021 4:11 pm

A woman conceived her third baby while already being pregnant with twins ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যমজ সন্তান (Twin Baby) গর্ভে আসা অবাস্তব নয়। কিন্তু যমজ সন্তান থাকাকালীন কোনও মহিলা তৃতীয় সন্তানের মা হতে চলেছেন তা শুনেছেন কখনও? অবাক হচ্ছেন নিশ্চয়ই। আপনি যতই অবাক হোন না কেন পৃথিবীতে এমন বিরল ঘটনাও ঘটে। টিকটকে এক মহিলা তেমনই অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তার অভিজ্ঞতা নিয়েই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

প্রথমবার চিকিৎসকের কাছে অন্তঃসত্ত্বা (Pregnant) হওয়ার কথা জানতে পারেন ওই মহিলা। নির্দিষ্ট সময়ের পর আল্ট্রাসোনোগ্রাফি করান চিকিৎসক। ওই রিপোর্ট হাতে পাওয়ার পর চক্ষু ছানাবড়া। চিকিৎসক জানান, একই সঙ্গে তিনটি সন্তান গর্ভে ধারণ করেছেন মহিলা। তবে যমজ সন্তানের সঙ্গে তৃতীয়টির বয়সের ফারাক রয়েছে কিছুটা। সে প্রায় ১০-১১ দিনের ছোট।

Pregnant woman

[আরও পড়ুন: বিয়ের প্রস্তাবে বিপত্তি! পাহাড়চুড়ো থেকে নিচে পড়লেন যুবতী, বাঁচাতে লাফ প্রেমিকেরও, তারপর…]

ঠিক কেন এমন ঘটনা ঘটল? তার ব্যাখ্যায় চিকিৎসক জানিয়েছেন, দু’টি ডিম আগে নিষিক্ত হয়েছে। তার ফলে একই সঙ্গে যমজ সন্তান গর্ভে ধারণ করেছেন ওই মহিলা। তবে একটি ডিম প্রায় ১০-১১ দিন পর নিষিক্ত হয়। তার ফলে তৃতীয় সন্তানটি গর্ভে আসতে সময় লাগল। হাইপার ওভুলেশন জন্য একই সময় মহিলা দু’বার গর্ভবতী হয়েছেন। বিরল হলেও এমন ঘটনা ঘটা অসম্ভব নয় বলেই দাবি চিকিৎসকের।

চিকিৎসকের কথা শুনে প্রথমে তাজ্জব হয়ে যান ওই মহিলা। পরে যদিও টিকটকে তাঁর অভিজ্ঞতার কথা শেয়ার করেন তিনি। টিকটকে ওই মহিলা @TheBlondeBunny1 নামে পরিচিত। যার ফলোয়ার্স প্রায় ২ লক্ষ ৩৫ হাজার জন। একইসঙ্গে তিন সন্তানের মাতৃত্ব যে তিনি বেশ উপভোগ করছেন তা তাঁর শেয়ার করা ভিডিওতেই স্পষ্ট। নাচতেও দেখা গিয়েছে তাঁকে। গর্ভস্থ সন্তান এবং মা দু’জনেই সুস্থ রয়েছে। বয়সের সামান্য ফারাক থাকলেও একইসঙ্গে তিন সন্তানকে ভূমিষ্ঠ করা সম্ভব বলেই জানিয়েছেন চিকিৎসক।

[আরও পড়ুন: আঙুল আছে, অথচ ছাপ নেই! বিস্ময়ের নিদর্শন এই বাংলাদেশি পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে