BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বন্য প্রেমের অন্য ছবি, জেব্রার সঙ্গে গাধার যৌন মিলনে জন্মাল বিরল প্রজাতির ‘জংকি’

Published by: Sayani Sen |    Posted: April 10, 2020 4:33 pm|    Updated: April 10, 2020 8:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবোল তাবোল পড়েছেন? উত্তর নিশ্চয়ই ‘হ্যাঁ’ হবে। তাহলে তো হাঁসজারুর সঙ্গে পরিচয় রয়েছে। সে আলাপ হোক না বইয়ের পাতার! আর এবার বাস্তবে দেখা মিলল হুবহু গাধার মতো দেখতে জেব্রা ছানার। যার গোটা শরীরই গাধার মতো। শুধু পায়ের দিকে রয়েছে জেব্রার মতো সাদা-কালো রংয়ের দাগ। ভাবছেন তো এ আবার হয় নাকি? অবাক লাগলেও এমন কাণ্ডই ঘটল আফ্রিকার শেলড্রিক ওয়াইল্ড লাইফ ট্রাস্টে। 

জেব্রার অদ্ভুত ধরনের ছানা জন্মের পূর্ববর্তী পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছে শেলড্রিক ওয়াইল্ড লাইফ ট্রাস্ট। বলা হয়েছে, Tsavo ন্যাশনাল পার্কেই আগে থাকত জেব্রাটি। একদিন আচমকাই সে পালিয়ে যায়। Kws Tsavo Mobile Unit-এর কাছে ফোন আসে। Kws community ওয়ার্ডেনই জেব্রা পালানোর খবরটি জানান।স্থানীয় সংবাদমাধ্যমগুলিতে ছড়িয়ে পড়ে জেব্রার অন্য একটি এলাকায় লুকিয়ে পড়ার কথা। এরপরই শেলড্রিক ওয়াইল্ড লাইফ ট্রাস্টের তরফে ওই জেব্রাটির নিরাপত্তা আঁটসাঁট করা হয়। 

[আরও পড়ুন: রাখে হরি তো মারে কে! ফেলে দেওয়া ডিম থেকেই জন্মাল কয়েকশো মুরগি ছানা]

তবে ততক্ষণে জেব্রাটি বাইরের এলাকায় ঘোরাফেরায় অভ্যস্ত হয়ে যায়। কিন্তু যে কোনও শর্তে ওই জেব্রার নিরাপত্তা সুনিশ্চিত করতেই হবে। তাই যাতে পাচারকারীরা ওই জেব্রাকে ছুঁতে না পারে তাই সেই ব্যবস্থা করে শেলড্রিক ওয়াইল্ড লাইফ ট্রাস্টের সদস্যরা। ইতিমধ্যে একটি গাধার সঙ্গে জেব্রার সম্পর্ক তৈরি হয়। মাঝে মধ্যে যৌনতাতেও মেতে উঠত তারা। তার ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে জেব্রাটি। জন্ম নেয় সন্তান। তারপরই শুরু হয়ে যায় হইচই। জন্ম নেওয়া ওই ছোট্ট প্রাণীটির গোটা শরীর বাবা গাধার মতো। তার পায়ের সাদা-কালো রংয়ের দাগ অবিকল মা জেব্রার মতো। ওই ট্রাস্টের তরফে জানানো হয়েছে, গাধা এবং জেব্রার মিলনে জন্ম নিয়েছে সন্তান জংকি (Zonkey)।  মা জেব্রা এবং তার সন্তান জংকি দু’জনেই সুস্থ রয়েছে। দিব্যি বিভিন্ন এলাকায় ঘুরে ফিরে বেড়াচ্ছে তারা।  

 

[আরও পড়ুন: সামাজিক দূরত্ব বজায় রেখে মদ পৌঁছে দিচ্ছে কুকুর, হতবাক নেটিজেনরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement