BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মা‌লাবদলের আগে ছাদনাতলাতেই মৃত্যু কনের, ঘরে দেহ রেখে শ্যালিকাকে বিয়ে যুবকের

Published by: Biswadip Dey |    Posted: May 30, 2021 1:12 pm|    Updated: May 30, 2021 9:08 pm

After bride dies during wedding rituals, groom marries her sister in Uttar Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ের (Wedding) অনুষ্ঠান চলছে। আর কিছুক্ষণের মধ্যেই হবে মালাবদল, সাত পাকে ঘোরার অনুষ্ঠান। চারপাশে হাস্যমুখ অতিথিদের সমাবেশ। নতুন জীবন শুরু করতে চলেছেন বর-কনে। সেই সুখের মুহূর্তের উপরে আচমকাই নেমে এল দুর্যোগের অন্ধকার। বিয়ের মঞ্চেই লুটিয়ে পড়লেন কনে (Bride)। আর উঠলেন না। ডাক্তার এসে পরীক্ষা করে ঘোষণা করলেন মারা গিয়েছেন ওই তরুণী। এরপর ওই মঞ্চেই মৃতা তরুণীর বোনকে বিয়ে করলেন যুবক। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এটাওয়াতে ঘটেছে এই ঘটনাটি।

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে, বিয়ের অনুষ্ঠান চলাকালীন আচমকাই সংজ্ঞা হারিয়ে লুটিয়ে পড়েন কনে সুরভি। পাশেই দাঁড়িয়েছিলেন বরবেশী মঙ্গেশ কুমার। তিনি ও আশপাশে উপস্থিত সকলেই হতভম্ব হয়ে যান। পরে ডাক্তার এসে জানান, গুরুতর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন সুরভি।

[আরও পড়ুন: শান্তি ফেরানোর প্রথম ধাপ! ভারত-পাক ‘যুদ্ধবিরতি’ নিয়ে সন্তোষপ্রকাশ সেনাপ্রধানের]

বিয়েবাড়িতে নেমে আসে শোকের ছায়া। সংবাদ সংস্থা এএনআইকে সুরভির দাদা সৌরভ জানিয়েছেন, ‘‘আমরা বুঝে উঠতে পারছিলাম ন‌া এই পরিস্থিতিতে কী করব। দুই পরিবার একসঙ্গে বসেছিলাম। তখনও কেউ পরামর্শ দেয় আমার ছোটবোন নিশার সঙ্গেই বিয়ে হোক মঙ্গেশের। প্রস্তাবে দুই পরিবারই সম্মত হয়।’’ শেষ পর্যন্ত তাই হয়। সুরভির মৃতদেহ একটি ঘরে শুইয়ে রেখে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। পরে বরযাত্রীরা চলে গেলে সুরভির দেহ নিয়ে শবযাত্রা বের হয় শ্মশানের উদ্দেশে।

সুরভির কাকা আজব সিং জানিয়েছেন, পরিস্থিতিটা কতটা কঠিন ছিল সকলের জন্য। তাঁর কথায়, ‘‘আমাদের পরিবারের পক্ষে সিদ্ধান্তটা নেওয়া কঠিন ছিল। এক মেয়ের মৃতদেহ একটি ঘরে শুইয়ে রেখে পাশের ঘরে বিয়ে সম্পন্ন হল অন্য মেয়ের। এমন মিশ্র অনুভূতির মুখোমুখি আগে কখনও হইনি। একদিনে সুরভির মৃত্যুর শোক, অন্যদিকে নিশার বিয়ের আনন্দ যেন একসঙ্গে মিলেমিশে গেল।’’

[আরও পড়ুন: দ্বিতীয় মোদি সরকারের সবচেয়ে বড় সাফল্য কী? সমীক্ষায় উঠে এল চমকপ্রদ তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement