১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাঁচদিন ধরে দুধ দিচ্ছে না মোষ, থানায় অভিযোগ দায়ের করলেন কৃষক!

Published by: Sulaya Singha |    Posted: November 15, 2021 3:11 pm|    Updated: November 15, 2021 3:11 pm

After Buffalo Refuses To Be Milked Madhya Pradesh Farmer Files Police Complaint| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিডাল ডেস্ক: কথায় বলে যে ‘গরু দুধ দেয় তার লাথিও খেতে হয়’, কিন্ত যে মোষ দুধ দেয় না, তার ক্ষেত্রে কী করা উচিত! মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক কৃষক অনন্যোপায় হয়ে পুলিশের দ্বারস্থ হলেন। ওই কৃষকের অভিযোগ, দিব্য ছিল তাঁর নধর মোষটি। প্রতিদিন কয়েক লিটার করে দুধও দিত। হঠাৎই দুধ দেওয়া বন্ধ করে দিয়েছে মোষটি। এর পিছনে নিশ্চয়ই কোনও ষড়যন্ত্র আছে! সেই রহস্যের সমাধানেই থানায় অভিযোগ দায়ের করলেন তিনি। ঘটনায় অস্বস্তিতে পড়েছে স্থানীয় পুলিশ।

না, অভিযুক্ত মোষটির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেননি কৃষক। তবে যা করেছেন তাতেও হকচকিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা। শনিবার মোষটিকে সঙ্গে নিয়ে স্থানীয় নয়াগাঁও থানায় হাজির হন বছর ৪৫-এর কৃষক বাবুলাল যাদব। পুলিশ আধিকারিকদের কাছে তিনি অভিযোগ করেন, তাঁর এই মোষটি দিব্য দুধ দিচ্ছিল। সেই দুধ খেত তাঁর গোটা পরিবার। কিন্তু গত ৫ দিন হল দুধ দেওয়া বন্ধ করেছে প্রিয় পোষ্য। এমন নয় যে বাবুলাল তাঁকে খেতে দেয়নি বা সে অসুস্থ হয়ে পড়েছে। প্রশ্ন হল, তাহলে সে দুধ দিচ্ছে না কেন?

[আরও পড়ুন: চটি দেখিয়ে কুমির তাড়ালেন মহিলা! কীর্তি দেখে হতবাক নেটদুনিয়া]

বাবুলালের বক্তব্য, ওঝা বা তান্ত্রিক দিয়ে তন্ত্রমন্ত্র করে তাঁর মোষটির দুধ দেওয়া বন্ধ করে দিয়েছে গ্রামেরই কেউ। পুলিশকে এর সমাধান করতেই হবে। বাবুলালের বক্তব্যে চরম অস্বস্তিতে পড়ে মধ্যপ্রদেশ নয়াগাঁও থানার পুলিশ। তন্ত্রমন্ত্র বা জাদুটোনা করে মোষের দুধ দেওয়া বন্ধ করা যায় না, অন্য কারণে মোষটি দুধ দিচ্ছে না। পুলিশ একথা বাবুলালকে বারবার বোঝালেও তিনি তা শুনতে রাজি হননি।

[আরও পড়ুন: ফেসবুক খুললেই বসকে কষিয়ে চড় মারতে হবে! আজব চাকরির জন্য মোটা বেতন পাচ্ছেন কর্মী]

এদিকে মোষ সঙ্গে করে থানায় গিয়ে বাবুলালের অভিযোগ জানানোর ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনায় মজা পেয়েছে নেটাগরিকরা। অন্যদিকে ডিএসপি (DSP) অরবিন্দ শাহ এই ঘটনার কথা স্বীকার করেছেন। তিনি জানান, বাবুলালকে একবার বোঝানো সত্বেও সে ফের আসে থানায়। এরপর গ্রামে গিয়ে বাসিন্দাদের বোঝানো হয় যে মোষটি অসুস্থ, একজন ভাল পশু চিকিৎসককে দেখানো দরকার। শেষ পর্যন্ত পুলিশের কথা মানেন কৃষক বাবুলাল ও তাঁর প্রতিবেশীরা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে