৩১ জ্যৈষ্ঠ  ১৪২৬  শনিবার ১৫ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৩১ জ্যৈষ্ঠ  ১৪২৬  শনিবার ১৫ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রীষ্মের দাবহাহে নাজেহাল দেশবাসী। দারুণ অগ্নিবাণে বিদ্ধ হচ্ছেন মানুষ৷ দেশের সর্বত্রই জাঁকিয়ে বসছে গরম৷ সকাল থেকেই প্রখর হচ্ছে সূর্যের তেজ৷ সন্ধে নামলেও বিশেষ স্বস্তি নেই৷ দিনভর চড়া রোদ সঙ্গী করেই চলছে দৈনন্দিন কাজকর্ম৷ এই হাসফাঁস দশা থেকে মুক্তি পেতে অভিনব পন্থা খুঁজে বের করলেন আহমেদাবাদের এক বাসিন্দা৷ যা ইতিমধ্যেই নেটিজেনদের নজর কেড়েছে। তা দেখলে অবাক হবেন আপনিও।

[আরও পড়ুন: ভোটের পরেও অব্যাহত সংঘর্ষ, বাসন্তীতে আক্রান্ত বিজেপি কর্মী]

কিন্তু কী করেছেন আহমেদাবাদের বাসিন্দা সেজাল শাহ? এমন কিছু, যাতে এই গরমের কাছে হার মানছে বাতানুকুল যন্ত্র। তাই যাতায়াতের পথে নিজেদের আরামের কথা মাথায় রেখে নিজের সাধের গাড়ি গোবরের প্রলেপে মুড়ে ফেলেছেন আহমেবাদের সেজাল। কয়েকদিন আগে সোশ্যাল সাইটে ওই গাড়ির ছবি পোস্ট করেন রূপেশ গৌরাঙ্গ দস নামে এক যুবক। আর সেই ছবিতে দেখা যায় গোবরের প্রলেপে ঢাকা একটি বিশাল বহুল গাড়ি। নিজের পোস্টে রূপেশ লিখেছেন,  “গোবরের সর্বশ্রেষ্ঠ ব্যবহার।” জানা গিয়েছে, আহমেদাবাদের বর্তমান তাপমাত্রা প্রায় ৪৫ ডিগ্রি। তাই এই পদ্ধতি অবলম্বন করেছেন মিসেস শাহ।

[আরওপড়ুন: মাধ্যমিকের মেধাতালিকায় জ্বলজ্বলে একঝাঁক ছাত্রী, জেলাস্তরে নারীশিক্ষায় অগ্রগতি]

ছবিটি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই কীভাবে এই কাজটি করা হয়েছে, তা জানতে আগ্রহ প্রকাশ করেন অনেকেই। কেউ আবার জিজ্ঞেস করেছেন গোবরের কটি স্তর গাড়ি ঠান্ডা রাখতে সক্ষম? ইতিমধ্যেই এই গাড়িটি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল সাইটে। প্রসঙ্গত, বর্তমান সময়ে দাঁড়িয়েও গ্রামাঞ্চলে প্রায় প্রতিটি মাটির বাড়িতেই এখনও প্রতিদিন গোবরের প্রলেপ দেওয়া হয়। কারণ, গরমকালে গোবরের প্রলেপ ঠান্ডা রাখে ঘর। একইভাবে শীতের সময়ে ঘর গরম রাখে গোবর। পাশপাশি, এটি মশা নিরোধক হিসেবেও কাজ করে। সবমিলিয়ে গোবরের একাধিক উপকারিতা আবারও প্রমাণিত। উল্লেখ্য, ইতিমধ্যেই রাজনীতির ময়দানে নেমে অসুস্থতা থেকে মুক্তি পেতে গো-মূত্র ও গোবরের উপকারিতার কথা বলেছেন অনেকেই। এবার প্রকাশ্যে এল গোবরের আরও এক উপকারিতা।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং