২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লিতে ব্রিজের নিচে আটকে এয়ার ইন্ডিয়ার বিশালাকার বিমান! ব্যাপারটা কী?

Published by: Abhisek Rakshit |    Posted: October 4, 2021 1:04 pm|    Updated: October 4, 2021 1:04 pm

Air India plane gets stuck under foot bridge on Delhi-Gurugram highway | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তা দিয়ে গাড়ি নয়, নিয়ে যাওয়া হচ্ছে গোটা একটা বিমান। তাও আবার দিল্লি-গুরুগ্রাম হাইওয়েতে (Delhi-Gurugram highway)! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক দৃশ্য। শুধু তাই নয়, উচ্চতার কারণে সেই বিমান আটকেও যায় একটি ফ্লাইওভারের তলায়। যা দেখে নেটিজেনদের অনেকেই বিস্ময় প্রকাশ করলেন।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি ঘটেছে দিল্লি বিমানবন্দরের (Delhi Airport) কাছে দিল্লি-গুরুগ্রাম হাইওয়েতে। কিন্তু রাস্তার উপরে কীভাবে চলে এল বিমানটি? আসলে ওই বিমানটি পুরানো হয়ে যাওয়ার কারণে বাতিল করে দেওয়া হয়েছে এয়ার ইন্ডিয়ার তরফে। আর বিমানটির নতুন মালিক সেই বিমানটি সড়ক পথে অন্যত্র নিয়ে যাচ্ছিলেন। কিন্তু বিমানটির সামনের দিকের অর্ধেকাংশ ব্রিজের নিচে দিয়ে পার হয়ে গেলেও উপরের দিকের কোনও একটি অংশ ব্রিজে আটকে যায়। আর তাতেই ঘটে বিপত্তি। এয়ার ইন্ডিয়ার আধিকারিক জানিয়েছেন, এই বিমানটি আর দিল্লি বিমানবন্দরের অধীনে নেই। আর তাছাড়া বিমানটি যখন রাস্তা দিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল, তখন তাতে বিমানের সঙ্গে কোনও ডানা লাগানো ছিল না। এটি একটি বাতিল হয়ে যাওয়া বিমান। যিনি সেটিকে অন্যত্র নিয়ে যাচ্ছিলেন, তিনি হয়ত ব্রিজের নিচ দিয়ে নিয়ে যাওয়ার সময় কোনও ভুল অনুমান করেছিলেন। আর সেই কারণেই ব্রিজের তলায় আটকে গিয়েছে বিমানটি। বিমানটির জন্য রাস্তার একটি বড় অংশ আটকেও গিয়েছিল।

[আরও পড়ুন: এই ১ টাকার নোট থাকলেই হাজার হাজার টাকার মালিক হতে পারেন, জানেন কীভাবে?]

এরপরই বিমানটির ব্রিজের তলায় আটকে যাওয়ার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এরপরই এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের কাছে গিয়েও খবরটি পৌঁছায়। যদিও উড়ান সংস্থার তরফে জানানো হয়, কোথাও কোনও অঘটন ঘটেনি।

 

এমন ঘটনা অবশ্য নতুন নয়। এর আগেও ২০১৯ সালে এমন ঘটনার সাক্ষী থেকেছিল বাংলা। সেই সময় দুর্গাপুরে ২ নম্বর জাতীয় সড়কে ব্রিজের নিচে আটকে পড়েছিল একটি পণ্যবাহী বিমান। সেটিও ছিল ভারতীয় ডাক পরিষেবার একটি পরিত্যক্ত বিমান। ব্রিজের নিচে বিমান আটকে পড়ায় ব্যাপক সমস্যার সৃষ্টি হয়েছিল। কলকাতা থেকে রাজস্থানের জয়পুরে নিয়ে যাওয়া হচ্ছিল পরিত্যক্ত ওই পন্যবাহী বিমানটিকে। তখনও এই একইরকম যানজটের সৃষ্টি হয়েছিল। আর এবার ফের একই ঘটনার পুনরাবৃত্তি হল রাজধানীতে।

[আরও পড়ুন: ফুল সাজানো গাড়ি নয়, পাকিস্তানে জেসিবি মেশিনে বাড়ি ফিরলেন নবদম্পতি!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement