BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মৃত্যুপুরী’ ইউক্রেনে জীবনের রসদ বাপি লাহিড়ীর বিখ্যাত গান, ভাইরাল বৃদ্ধার ভিডিও

Published by: Kishore Ghosh |    Posted: March 31, 2022 4:16 pm|    Updated: March 31, 2022 9:11 pm

Amid fear of shelling Bappi Lahiri's song keeps Russian woman in spirits | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশ্চিমের দেশগুলিতে বলিউডের বহু তারকা জনপ্রিয়। হালে বিগ-বি আর শাহরুখ খান যেমন। এককাল সেই জায়গায় ছিলেন রাজ কাপুর। মেরা নাম জোকার সূত্রে রুশ-ভারত সম্পর্কের কথাও জানা ভারতের চলচ্চিত্র দর্শকদের। সেই রুশরা গত ২৪ ফেব্রুয়ারি সামরিক অভিযানে নেমেছে ইউক্রেনে (Ukraine-Russia War)। এক মাসের বেশি সময় ধরে চলছে ভয়ংকর যুদ্ধ। সেই ধ্বংসের পৃথিবীতেই ইউক্রেনের বাসিন্দা এক বৃদ্ধার জীবনের রসদ বলিউডের বিখ্যাত সংগীত পরিচালকের অনন্য সৃষ্টি। সম্প্রতি বৃদ্ধার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে বলিউডের একটি বিখ্যাত গানের সঙ্গে নাচতে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু কোন গান?

[আরও পড়ুন: ইসলামের অবমাননা! স্বপ্নাদেশ পেয়ে পাকিস্তানে শিক্ষিকাকে কুপিয়ে খুন ছাত্রীর]

তার আগে বলা যাক বৃদ্ধার নাম হল ইলিনা ভ্লাদিমির (Elena Vladimir)। ইউক্রেনের অন্যদের মতোই ইলিনাও এখন মানুষের তৈরি ‘মৃত্যুপুরী’র বাসিন্দা। তাঁর এলাকাতেও থেকে থেকে আছড়ে পড়ছে রুশ বোমা, ধ্বংস হচ্ছে সম্পত্তি, মৃত্যু হচ্ছে মানুষের। কিন্তু কথায় বলে, যতক্ষণ শ্বাস ততক্ষণ আশ! সম্ভবত এই আদর্শেই বিশ্বাসী ইলিনা। ফলে তিনি মৃত্যুর আগে অবধি ‘মরতে’ রাজি নন। তাই তাঁকে হাসি মুখে গান গাইতে দেখা গিয়েছে।

আর সেই গান এক বাঙালি সংগীত পরিচালকের বিশ্ববিখ্যাত সৃষ্টি। সদ্য প্রয়াত বাপি লাহিড়ীর ‘জিমি জিমি আজা আজা’ গাইতে দেখা গিয়েছে ইলিনাকে। ইউক্রেনের গোরলোভকার বাসিন্দা ইলিনা জানিয়েছেন, তিনি ভারতীয় সিনেমার ভক্ত। বলিউডের সিনেমা দেখেছেন, গান শুনেছেন। ‘জিমি জিমি আজা আজা’ ভীষণ ভালবাসেন।  এবং আরেকজনের কথাও বলেছেন মিষ্টি মুখে। তিনি আর কেউ নন, স্বয়ং রাজ কাপুর। ইলিনা জানিয়েছেন, তাঁর অন্যতম প্রিয় নায়ক রাজ। উল্লেখ্য, ইলিনা ইউক্রেনের বাসিন্দা হলেও জন্মসূত্রে রাশিয়ান। ফলে রাজকাপুরের প্রতি তাঁর ভালবাসা থাকাটা স্বাভাবিক। কিন্তু তারচেয়ে বড় কথা ইলিনার এই মানসিকতা।

[আরও পড়ুন: যুদ্ধ থামাতে ফের ভারতের সাহায্য চাইল মরিয়া ইউক্রেন]

যখন ইলিনা জিমি জিমি আজা আজা গাইছিলেন, মানে যখন এই ভিডিও ক্লিপটি শ্যুট করা হয়, তার খানিক আগেই বাগান পরিষ্কার করছিলেন তিনি। জানলার ভাঙা কাঁচ সরাচ্ছিলেন। রুশ বোমায় যা ভেঙে ছড়িয়ে পড়েছিল। নেটিজেনরা কুর্নিশ জানাচ্ছেন বৃদ্ধার এই অকুতভয় জীবনবোধকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে