BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

করোনাই আশীর্বাদ! ৩৪ বারের চেষ্টায় অবশেষে দশম শ্রেণির গণ্ডি পেরলেন এই ব্যক্তি

Published by: Paramita Paul |    Posted: August 1, 2020 3:58 pm|    Updated: August 1, 2020 6:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী আবহে বহু স্বপ্ন ভেঙেছে। সবচেয়ে বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা। থমকে গিয়েছে তাঁদের শিক্ষাজীবন। বাতিল হয়েছে একাধিক পরীক্ষা। ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত অনিশ্চয়তা ভুগছেন তাঁরা। কিন্তু ওই যে কথায় আছে, ‘কারোর পৌষ মাস তো কারোর সর্বনাশ’। তেমনই এই করোনা মহামারীতে চওড়া হয়েছে হায়দরাবাদের এক পড়ুয়ার মুখের হাসি। গত ৩৪ বছর ধরে দশম শ্রেণিতেই আটকে ছিলেন তিনি। অবশেষে মহামারীতে ঢালাও পাশের সুযোগ নিয়ে পাশ করে গিয়েছেন হায়দরাবাদের (Hydrabad) ৫১ বছরের মহম্মদ নূরউদ্দিন।

নূরউদ্দিন মোট ৩৪ বার দশম শ্রেণি বোর্ড পরীক্ষা দিয়েছেন। আগের ৩৩ বারই তিনি অকৃতকার্য হয়েছেন। যত বিপত্তি হচ্ছিল ইংরেজি নিয়ে। কিন্তু এবার মহামারী আবহে তেলেঙ্গানায় দশম শ্রেণির সবকটি পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। বদলে সকলকে পাশ করিয়ে দেওয়ার পথে হাঁটে তেলেঙ্গানা সরকার (Telegana Government)। আর সেটাই সুবর্ণ সুযোগ হয়ে দাঁড়ায় মহম্মদ নূরউদ্দিনের কাছে। ৩৪ বারে শেষ পর্যন্ত দশম শ্রেণির গণ্ডি টপকে গেলেন নূর।

[আরও পড়ুন : প্যান্টের মধ্যে ঢোকা গোখরোকে বের করতে ৭ ঘণ্টা দাঁড়িয়ে যুবক, ভাইরাল ভিডিও]

অবশেষে ‘সাফল্য’ পেয়ে বেজায় খুশি নূর। ইংরেজির জন্যই তাঁর কপালে শিঁকে ছিড়ছিল না। কিন্তু এবার আর সেসব ঝঞ্ঝাট হয়নি। তিনি জানান, “১৯৮৭ থেকে পরীক্ষা দিচ্ছি। প্রতিবারই চেষ্টা করি পাশ করার। কিন্তু সম্ভব হয়ে ওঠে না। আমার অনেক আত্মীয়রাও এগিয়ে এসেছেন আমাকে সাহায্য করতে। প্রতিবার পরীক্ষার আগে তাঁরা আমার জন্যে রাত জেগে খাটতেন। কিন্তু কিছুতেই কোনও লাভ হচ্ছিল না। এবার শেষমেশ আমি পাশ করতে পেরেছি। খুব আনন্দ হচ্ছে।’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে নূরের কাহিনী। 

[আরও পড়ুন : OMG! প্রতিদিন নিয়ম করে দুধ দিচ্ছে এই পাঁঠা! তাজ্জব নেটদুনিয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement