BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! প্রতিদিন নিয়ম করে দুধ দিচ্ছে এই পাঁঠা! তাজ্জব নেটদুনিয়া

Published by: Abhisek Rakshit |    Posted: July 29, 2020 10:40 pm|    Updated: July 29, 2020 10:40 pm

Rajasthan: for hormonal imbalance this Male Goat from Dholpur has Udders And produces milk everyday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ কখনও দেখেছেন কোনও পাঁঠা দুধ দিচ্ছে মেয়ে ছাগলের মতো?‌ না দেখে থাকলে এবার নিশ্চয়ই দেখতে পাবেন। কারণ রাজস্থানের (Rajasthan) ঢোলপুরে খোঁজ মিলেছে এমনই এক পাঁঠার। যে কি না রোজ দুধ দেয়। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। তবে কোনও দৈবশক্তি বা কুসংস্কার নয়‌!‌ পশু বিশেষজ্ঞদের মতে, হরমোনজনিত সমস্যার কারণেই ওই পাঁঠাটি দুধ দিতে পারে।

[আরও পড়ুন:ঝুড়িভরতি মুরগির ডিম সাবাড় করে ফণা তুলছে গোখরো! ঘরে ঢুকেই আঁতকে উঠলেন গৃহস্থ]

সংবাদসংস্থা এএনআই (ANI)–এ প্রকাশিত খবর অনুযায়ী, ঢোলপুরের ওই পাঁঠাটি এখন রীতিমতো শিরোনামে। কারণ একটাই, কীভাবে একটি পাঁঠা দুধ দিতে পারে,‌ তা নিয়েই মানু্ষজনের কৌতূহল। জানা গিয়েছে, সেটির মালিকের নাম রাজীব কুশাওয়া। ঢোলপুরের সন্নিকটে গুরজা গ্রামের বাসিন্দা। সংবাদসংস্থা এএনআইকে এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে তিনি বলেন, ‌আড়াই মাস বয়সে পাঁঠাটিকে কেনেন তিনি। কিন্তু এরপর ছ’‌মাস কেটে গেলেও বোঝা যায়নি কিছু। তারপর থেকেই দেখা যায় ওর স্তন বাড়ছে। এরপরই তাঁরা দুধ বের করার চেষ্টা করেন এবং তাতে সফলও হন। রাজীব কুশাওয়া আরও জানান, বর্তমানে প্রতিদিন ২০০–২৫০ গ্রাম দুধ দিচ্ছে ওই পাঁঠাটি। এই প্রসঙ্গে তাঁরই এক প্রতিবেশী রুকমাকেশ চাহারের বক্তব্য, ‘‌কোনও পাঁঠা দুধ দিচ্ছে!‌ কোনওদিনও সেটা চোখে দেখিনি। আর তাই আমি নিজেই চেষ্টা করি। সত্যিই পাঁঠাটি দুধ দিতে সক্ষম।’‌

[আরও পড়ুন: স্রেফ ইচ্ছাপূরণের জন্য আস্ত ছুরি খেয়ে ফেললেন যুবক! প্রাণ বাঁচাতে বিরল অস্ত্রোপচার এইমসে]

পশু বিশেষজ্ঞদের মতে অবশ্য, এক লাখে এরকম ঘটনা কেবল একবারই হয়। মাতৃজঠরে ভ্রুণ অবস্থায় থাকাকালীন হরমোনজনিত কারণে এই বিরল ক্ষমতার অধিকারী হয়েছে ওই পাঁঠাটি। তবে সেই সব নিয়ে কোনও ভাবনা নেই স্থানীয় মানুষজনের মনে। ইতিমধ্যেই অনেকেই সেটিকে দেখতেও এসেছেন। শুধু তাই নয়, নেটদুনিয়ায় পাঁঠাটির এই কীর্তি রীতিমতো ভাইরাল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে