২১ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ৫ জুন ২০২০ 

Advertisement

অভিনব সচেতনতা প্রচার, করোনার ছবি আঁকা ঘোড়ায় চেপে ঘুরছেন পুলিশকর্মী

Published by: Paramita Paul |    Posted: March 31, 2020 10:30 am|    Updated: March 31, 2020 12:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে অতিষ্ঠ অষ্টপ্রহর। সংক্রমণ রুখতে হাতিয়ার লকডাউন আর সচেতনতা। সামাজিক দূরত্ব বজায় রাখতে আর সাবধানতা অবলম্বন করতে হরেক প্রচার চালাচ্ছে সরকার। মানুষকে সচেতন করতে নতুন নতুন উপায় বের করেছে সরকার থেকে চিকিৎসকরা। এবার আমজনতাকে সচেতন করতে অভিনব পন্থা নিলেন অন্ধ্রপ্রদেশের এক পুলিশ কর্মী।

[আরও পড়ুন : আশঙ্কাই সত্যি, দিল্লির মসজিদের অনুষ্ঠানে যোগ দেওয়া ছ’জনের মৃত্যু করোনায়]

করোনার আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। পরিস্থিতি ক্রমশ কঠিন হচ্ছে বলছেন চিকিৎসক, বিশেষজ্ঞরা। দুনিয়ায় লাফিয়ে বাড়ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা ১২০০ টপকে গিয়েছে। খুব কম সময়ের মধ্যে এই হার বৃদ্ধি হয়েছে, যা চিন্তা আরও বাড়াচ্ছে।  শুধুমাত্র গত ২৪ ঘণ্টায় ২২৭ জন  আক্রান্তের হদিশ মিলেছে। দেশে নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫ জনের (তিন বিদেশি-সহ সংখ্যাটা ৩৮)। মহারাষ্ট্রে মৃত্যুর হার সর্বোচ্চ। আক্রান্তের সংখ্যাও দেশের মধ্যে সর্বাধিক মহারাষ্ট্রে। বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ২৬। এদের মধ্যে মৃত্যু হয়েছে তিনজনের। বিশ্বজুড়ে সাড়ে সাত লক্ষেরও বেশি মানুষের শরীরে থাবা বসিয়েছে COVID-19। মৃত্যুর সংখ্যাও হু হু করে বাড়ছে। এদিকে মানুষকে সচেতন করতে তৎপর সরকার।  

[আরও পড়ুন : প্রতি ঘণ্টায় চাই হোম কোয়ারেন্টাইনদের সেলফি!নয়া ঘোষণা কর্ণাটক সরকারের]

অন্ধপ্রদেশের কুর্ণুল জেলার রাস্তায় ঘোড়ায় চড়ে নজরদারি চালাচ্ছেনন সাব ইন্সপেক্টর পিপল্লি মণ্ডল। আর তাঁর সেই ঘোড়ার গায়ে রঙবেরঙের করোনার জীবাণু আঁকা রয়েছে। ছবি সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ভাইরাল হয়েছে। তাঁর কথায়, “মানুষকে সচেতন করতে এমন উদ্যোগ নিয়েছি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement