BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

ছিল পরিত্যক্ত রেলের কামরা, বদলে গেল সুন্দর ক্লাসরুমে, প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা

Published by: Abhisek Rakshit |    Posted: October 12, 2020 10:23 pm|    Updated: October 12, 2020 10:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ক্লাস করার মতো কোনও জায়গা ছিল না। শেষপর্যন্ত পরিত্যক্ত রেলের দু’‌টি কামরাকেই নতুন করে ক্লাসরুমের মতো সাজিয়ে তোলা। আর তাতেই শিশুদের পড়ানো। সম্প্রতি সামনে এসেছে মাইসোরের অশোকপুরান প্রাইমারি স্কুলের (Ashokapuran Primary School) এই অভিনব ভাবনার খবর। করোনা আবহে বন্ধ থাকলেও লকডাউনের আগেই এভাবেই রেলের দু’‌টি পরিত্যক্ত কামরায় বসত স্কুল। সমাজকর্মী সোনাল কাপুর সোশ্যাল মিডিয়ায় তা শেয়ার করতেই মুহূর্তে স্কুলের ছবিটি ভাইরাল হয়। অনেকেই এই ভাবনার প্রশংসা করেন।

[আরও পড়ুন:‌ মহারাষ্ট্রের উপকূলে দেখা মিলল বিরল দু’মুখো হাঙরের, হতবাক মৎস্যজীবীরা]

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে ক্লাস নেওয়ার জায়গা না থাকায় সমস্যা হচ্ছিল। তার মধ্যেই এই পরিত্যক্ত কামরা দু’‌টি নজরে আসে স্কুল কর্তৃপক্ষের। তারপরই তাঁরা মাইসোর (Mysore) সেন্ট্রাল ওয়ার্কশপের কর্মীদের সহায়তায় এই দু’‌টি কামরার ভোলই পালটে দেন। ওই ওয়ার্কশপের কর্মীরা নিজেরাই কামরা দু’‌টিকে রং করে, সাজিয়ে ক্লাস নেওয়ার উপযুক্ত বানান। লাইট–ফ্যান লাগিয়ে দেন। পড়ুয়াদের জন্য ভাল শৌচালয়ের ব্যবস্থাও করেন।

[আরও পড়ুন:‌ নিজের অপহরণের গল্প ফেঁদে বাবার কাছে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি! পুলিশের জালে নবম শ্রেণির ছাত্র]

এদিকে, সোনালের এই পোস্টটি মুহূর্তে ভাইরাল হয়। অনেকেই এই কাজের ভূয়সী প্রশংসাও করেন। এরপর সোনাল আরও জানান, ক্লাসরুমের এই পরিবর্তনের পর কিন্তু স্কুলে উপস্থিতির হারও বেড়ে গিয়েছিল।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement