BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২০২২ সালে ভয়ংকর দুর্ভিক্ষের কবলে পড়বে ভারত! বলে গিয়েছিলেন ভবিষ্যৎদ্রষ্টা বাবা ভাঙ্গা

Published by: Biswadip Dey |    Posted: September 29, 2022 7:49 pm|    Updated: September 29, 2022 8:14 pm

Baba Vanga's prophecy about a big 'natural attack' in India in the year 2022। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি মিলিয়ে দিয়েছেন ৯/১১, ব্রেক্সিট কিংবা ভাইরাসের হানায় অতিমারীর মতো নানা ঘটনা। নস্ত্রাদামুস নন, তিনি বাবা ভাঙ্গা (Baba Vanga)। বুলগেরিয়ার বাসিন্দাদের কাছে তো বটেই, সারা বিশ্বের কাছেই দৃষ্টিহীন এই বৃদ্ধার জনপ্রিয়তা যথেষ্ট। ২০২২ সালেও ফলে গিয়েছে তাঁর দু’টি ভবিষ্যদ্বাণী। স্বাভাবিক ভাবেই গুঞ্জন ছড়াচ্ছে তাঁর করা আরেকটি ভবিষ্যদ্বাণী নিয়েও। জানা যাচ্ছে, বাবা ভাঙ্গা বলে গিয়েছিলেন, ২০২২ সালে পঙ্গপালের (Locust) আক্রমণে তছনছ হয়ে যাবে দেশের খেতগুলি। ফলে দেখা দেবে ভয়াবহ দুর্ভিক্ষ (famine)!

কে ছিলেন বাবা ভাঙ্গা? ১৯১১ সালে বুলগেরিয়ায় জন্ম তাঁর। মাত্র বারো বছর বয়সে চোখের দৃষ্টি হারান এই মহিলা। খুলে যায় অন্তর্দৃষ্টি। তখন থেকেই তিনি ভবিষ্যৎ দেখতে পেতেন বলে দাবি করা হয়। আমেরিকায় জোড়া বিমান হামলা থেকে ইন্দোনেশিয়ায় সুনামি- অনেক কিছুই।

[আরও পড়ুন: স্বচ্ছ ভারত অভিযানই অনুপ্রেরণা, মুক্তি পেল ‘বাল নরেন’ ছবির টিজার]

এই বছর ভারতের ভবিষ্য়ৎ সম্পর্কে ঠিক কী বলেছিলেন ১৯৯৬ সালে প্রয়াত ওই ভবিষ্যৎদ্রষ্টা? তিনি জানিয়ে গিয়েছিলেন, ২০২২ সালে ভারতে আক্রমণ করবে পঙ্গপালের অতিকায় ঝাঁক। তারা খেয়ে শেষ করে দেবে দেশের অধিকাংশ ফসল। এর ফলে খাদ্য সংকট ও দুর্ভিক্ষ চরম আকার ধারণ করবে। তাঁর দাবি, গোটা বিশ্বেই তাপমাত্রা নামতে থাকবে। আর তাই পঙ্গপালের ঝাঁক ছুটে আসবে ভারতে। আর তাতেই তৈরি হবে অনর্থ।

২০২২ সালে ইতিমধ্যেই বাবা ভাঙ্গার দু’টি ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছে। যার একটি হল এশিয়ার বিভিন্ন দেশ ও অস্ট্রেলিয়ার বন্যা। সত্য়িই অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলে প্রবল বৃষ্টি এবং তার ফলে সৃষ্টি হওয়া বন্যায় বিপর্যয়ের সৃষ্টি হয়েছে। পাশাপাশি বিশ্বের বড় বড় শহরে জলকষ্ট দেখা দেবে বলেও দাবি করেছিলেন বাবা ভাঙ্গা। তাঁর সেই ভবিষ্যদ্বাণীও মিলে গিয়েছে। পর্তুগাল, ইটালির মতো দেশে জলসংকট এমন জায়গায় পৌঁছেছে যে জল ব্যবহারের সীমা বেঁধে দেওয়া হয়েছে। এই ভবিষ্যদ্বাণীগুলি সত্য়ি হওয়ায় স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য নেট ভুবনে। তবে কি বাবা ভাঙ্গার এই ভবিষ্যদ্বাণীও কি মিলবে?

[আরও পড়ুন: বাংলাদেশ মানবাধিকার রক্ষা করে, কিন্তু রোহিঙ্গাদের যেতে হবে, আমেরিকায় বার্তা হাসিনার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে