৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

২০২১ সালে স্নাতক পাশরা চাকরির যোগ্য নন! HDFC ব্যাংকের বিজ্ঞাপনে বিতর্ক

Published by: Abhisek Rakshit |    Posted: August 4, 2021 9:43 pm|    Updated: August 4, 2021 9:43 pm

Bank issues clarification after their ‘2021 batch students not eligible’ job advert goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২১ সালে স্নাতক পাশ করা পড়ুয়ারা চাকরির ইন্টারভিউয়ে যোগ দিতে পারবেন না! শুনতে অবাক লাগলেও সম্প্রতি এমনই একটি বিজ্ঞাপনের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর সম্প্রতি ওই বিজ্ঞাপনটি দিয়েছে HDFC ব্যাংকের মাদুরাই শাখা। আর তাই নিয়েই দেখা দিয়েছে তুমুল বিতর্ক। শেষপর্যন্ত পরিস্থিতি সামাল দিতে বক্তব্য রাখতে হয়েছে ব্যাংকের মুখপাত্রকেও।

করোনার প্রকোপে গত দেড় বছরের বেশি সময় ধরে বন্ধ স্কুল-কলেজ। প্রভূত সমস্যায় পড়তে হয়েছে পড়ুয়াদের। অনলাইন ক্লাসের মতো পড়াশোনার নতুন সিস্টেমের সঙ্গে মানিয়ে নেওয়ার পাশাপাশি পরীক্ষা, অ্যাডমিশন কিংবা চাকরি পাওয়া নিয়েও তাঁদের বেশ বিব্রত হতে হচ্ছে। ২০২০ এবং ২০২১ এই দুই বছরে পড়ুয়ারা ঠিকমতো শিক্ষালাভ করতে পেরেছে কি না, সেই নিয়েও অনেকেই সন্দেহ প্রকাশ করেছে। এই পরিস্থিতিতেই HDFC ব্যাংকের চাকরির ওই বিজ্ঞাপণ আরও বিতর্ক বাড়িয়েছে।

[আরও পড়ুন: বাড়ির লোকের সঙ্গে ঝগড়া, সীমান্ত পেরিয়ে ভারতে চলে এল পাকিস্তানি কিশোর, তারপর…]

বিতর্কিত ওই বিজ্ঞাপনটিতে গত ৩ আগস্ট সকাল ১০টায় তামিলনাড়ুর মাদুরাইয়ে HDFC ব্যাংকের শাখায় ওয়াক ইন ইন্টারভিউয়ের কথা বলা হয়েছিল। সেখানে ইন্টারভিউয়ের স্থান এবং পরবর্তীতে কাজের জায়গার কথা জানানো হয়েছিল। শুধু তাই নয়, শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমার কথাও উল্লেখ করা হয়েছিল। কিন্তু এর নিচেই লেখা ছিল, “২০২১ সালে যাঁরা স্নাতক হয়েছেন, তাঁরা ইন্টারভিউয়ের জন্য যোগ্য নন।” এই বিজ্ঞাপনটি দেখার পরই দেশজুড়ে শোরগোল পড়ে যায়। অনেকেই ব্যাংক কর্তৃপক্ষের সমালোচনায় মুখর হন। শেষপর্যন্ত পরিস্থিতি সামাল দিত আসরে নামে HDFC ব্যাংক। সংস্থার মুখপাত্র জানান, বিজ্ঞাপনে ওই শর্ত ব্যাংক কর্তৃপক্ষ রাখেনি। আসলে ওটি ভুল করে ছাপা হয়েছে। অনিচ্ছাকৃত ত্রুটির জন্য ক্ষমাও চান তিনি। এরপরই আরও একটি বিজ্ঞাপণে ব্যাংক কর্তৃপক্ষ সেই ভুল শুধরে নেয়। তিনি আরও জানান, ওই ইন্টারভিউয়ে এমন অনেক প্রার্থীই এসেছিলেন, যাঁরা কিনা ২০২১ সালে স্নাতক হয়েছে। শুধু তাই নয়, তাঁদের ইন্টারভিউ যথেষ্ট গুরুত্ব দিয়ে নেওয়া হয়েছে। যদিও তাতেও এই নিয়ে বিতর্ক থামেনি।

[আরও পড়ুন: ভারী লেহেঙ্গা ও গা ভরতি গয়না পরে কনের Push-up, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×