৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ির লোকের সঙ্গে ঝগড়া, সীমান্ত পেরিয়ে ভারতে চলে এল পাকিস্তানি কিশোর, তারপর…

Published by: Abhisek Rakshit |    Posted: August 3, 2021 4:27 pm|    Updated: August 3, 2021 6:45 pm

Pakistani Teenager Crosses Border to India After Quarrel With Family | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউড অভিনেতা সলমন খান (Salman Khan) অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমাটির কথা মনে আছে! যেখানে পরিবারের সঙ্গে ভারতে এসে হারিয়ে গিয়েছিল ছোট্ট মুন্নি। কথাও বলতে পারত না সে। পরে বজরঙ্গি ভাইজান অর্থাৎ সলমন খানের দৌলতে দেশে ফিরতে পেরেছিল। রিল লাইফের সেই গল্পই এবার দেখা গেল বাস্তবে। তবে একটু পার্থক্য রয়েছে। মুন্নি হারিয়ে গেলেও, ১৫ বছরের পাকিস্তানি (Pakistan) এক কিশোর পরিবারের লোকের সঙ্গে ঝগড়া করে সীমান্ত পেরিয়ে ভারতে চলে এসেছিল। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সম্প্রতি গুজরাট (Gujrat) সীমান্তে এমনই ঘটনা ঘটেছে।

কিশোর বয়সে বাড়ির লোকের সঙ্গে ঝগড়া করলে অনেকেই বাড়ি থেকে পালিয়ে যাওয়ার হুমকি দিয়ে থাকে। পাকিস্তানের ওই কিশোর সেই কাজই কিন্তু করে ফেলেছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি ঘটেছে গত রবিবার গুজরাটের কচ্ছ জেলার খাবড়া এলাকায়। ওই কিশোরের বাড়ি পাকিস্তানের থারপারকার জেলার সিন্ধ শাহিচকে।

[আরও পড়ুন: OMG! এমন পোশাকেও রান্না শেখানো যায়! নেটিজেনদের চর্চায় ২ সুন্দরীর ‘Hot’ Recipe]

ঘটনার দিন পরিবারের লোকজনের সঙ্গে তুমুল কথা কাটাকাটি হয় তার। এরপরই বাড়ি থেকে বেরিয়ে যায় সে। এরপরই হাঁটতে হাঁটতে ১০৯৯ নম্বর বর্ডার পিলার পেরিয়ে ভারতে চলে আসে। যদিও শেষরক্ষা হয়নি। মুহূর্তে তাকে পাকড়াও করে বিএসএফ জওয়ানরা। এরপর জিজ্ঞাসাবাদের সময়ই পুরো বিষয়টি জানা যায়। শেষপর্যন্ত স্থানীয় একটি কমিউনিটি হেলথ সেন্টারে তার মেডিক্যাল পরীক্ষা করা হয়। এরপর ওই কিশোরকে খাবড়া পুলিশ স্টেশনে নিয়ে গিয়ে আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়। পরবর্তীতে এই প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআইকে বিএসএফের পক্ষ থেকে জানানো হয়, “বিএসএফ ওই কিশোরকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করেছে। জানা গিয়েছে পরিবারের সঙ্গে ঝগড়া করেই ওই কিশোর বাড়ি থেকে পালিয়ে এসেছে। এরপর হাঁটতে হাঁটতে সীমান্ত পেরিয়ে ভারতে চলে আসে।” আপাতত ওই কিশোরকে পাকিস্তানে ফিরিয়ে দেওয়া হবে কি না, তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: এতো পুরো টুম্পা! বিয়ের প্রথম রাতেই শ্বশুরবাড়ি থেকে পালাল বউ, তারপর…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×