BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

ক্রিসমাসের আগে পুরুষাঙ্গের মতো আলোতে সাজল বেলজিয়ামের শহর! বিতর্কের মুখে ক্ষমা চাইলেন মেয়র

Published by: Abhisek Rakshit |    Posted: November 21, 2020 5:48 pm|    Updated: November 21, 2020 10:27 pm

An Images

বিতর্কিত আলোক স্তম্ভগুলো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সামনেই ক্রিসমাস (Christmas)। করোনা আবহে (Corona Pandemic) হইচই বা হুল্লোড় হয়তো অনেকটাই কম হবে। কিন্তু সাজসজ্জা– না তাতে হয়তো কমতি থাকবে না। ইতিমধ্যেই বিশ্বের বহু শহর তৈরি হচ্ছে এ বছরের ক্রিসমাসের জন্য। প্রত্যেক বছরের মতো না হলেও আয়োজনে ত্রুটি রাখতে চাইছে না কেউই।

কিন্তু ক্রিসমাসের আয়োজন করতে গিয়েই বিপাকে পড়লেন বেলজিয়ামের (Belgium) ওয়েস্ট ফ্ল্যান্ডার্স (West Flanders) প্রদেশের ওডেনবুর্গ (Oudenburg) শহরের মেয়র। ক্রিসমাস উপলক্ষে শহর সাজাতে যে ধরনের আলো ব্যবহার করা হয়েছে, তা দেখতে অনেকটা পুরুষাঙ্গের মতো। এমনই অভিযোগ তুলেছেন শহরের বাসিন্দারা। আর এরপরই ক্ষমা চান খোদ মেয়র অ্যান্থনি ডুমারে (Anthony Dumarey)।

[আরও পড়ুন:‌ মাত্র ৮৭ ঘণ্টায় সাতটি মহাদেশে ভ্রমণ! অবিশ্বাস্য বিশ্বরেকর্ড আমিরশাহীর তরুণীর‌]

জানা গিয়েছে, শহরের ঐতিহ্যের কথা মাথায় রেখে মোমবাতির উপর হলুদ আলো এবং তার মাথায় আরও একটি নীল আলো যোগ করে আলোর স্তম্ভগুলো তৈরি করার কথা ছিল। কিন্তু আলোর স্তম্ভগুলি তৈরির পর গোটা শহরকে সাজাতেই তৈরি হয় বিতর্ক। শহরবাসীরা অভিযোগ করেন, এগুলো আদৌ সেরকম দেখতে হয়নি। আলোর স্তম্ভগুলোকে দেখতে অনেকটা পুরুষাঙ্গের মতো মনে হচ্ছে।

যদিও শেষপর্যন্ত বিতর্কের মুখে ক্ষমা চান মেয়র অ্যান্থনি ডুমারে। তবে তিনি এটাও জানান, এই আলোকসজ্জা সরিয়ে নেওয়া হবে না। তাঁর কথায়, ‘‌‘আমরা কখনই চাইনি যে, ক্রিসমাসের আলোকসজ্জা দেখে লোকের পুরুষাঙ্গের কথা মনে পড়বে।‌ দিনের বেলাতে দেখলেও প্রথমে বুঝতে পারিনি আমি। পরে রাতে আলো জ্বলা অবস্থায় দেখার পরেই আমার কাছে পুরোটা পরিষ্কার হয়। এটা আমাদের টেকনিক্যাল দল ডিজাইন করেছে। কিনতে গেলে অনেক বেশি খরচ হয়ে যেত। অবশ্যই এরকম আকৃতির ক্রিসমাসের আলো তৈরি হোক আমরা কখনই চাইনি। তবে এই আলোকসজ্জাকে সরিয়ে ফেলারও কোনও কারণ আমি দেখছি না। আমি চাই লোকমুখে এটি নিয়ে আলোচনা হোক।’‌’‌

[আরও পড়ুন:‌ ইনস্টাগ্রামে ‌বিকিনি মডেলের উষ্ণ ছবি ‘Like’ পোপ ফ্রান্সিসের! সরগরম নেটদুনিয়া‌]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement