BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভিযোগ জানিয়ে লাভ হয়নি, হারানো লাগেজ উদ্ধারে Indigo’র ওয়েবসাইট হ্যাক যুবকের

Published by: Kishore Ghosh |    Posted: March 30, 2022 9:00 pm|    Updated: March 30, 2022 9:38 pm

Bengaluru engineer hacks website of Indigo to find lost luggage | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেধাবী মানুষ। ভদ্রলোকের লাগেজ হারিয়ে গেছিল বিমানবন্দরে। সংস্থা ইন্ডিগোর (Indigo) বিমানে যাত্রার সময় হয় বিপত্তি। সেই মতো ইন্ডিগোর কাস্টোমার কেয়ার নম্বরে ফোন করে সাহায্য চান। কিন্তু বেশ কয়েকবার যোগাযোগ করেও সাহায্য মেলেনি। উপায় না দেখে বিমান সংস্থার ওয়েবসাইট হ্যাক করে সহযাত্রীর ফোন নম্বর বের করে নিজের লাগেজ নিজেই উদ্ধার করলেন বেঙ্গালুরুর (Bengaluru) বাসিন্দা পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার (Software Engineer) যুবক। এই ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেন তিনি। যার পর শোরগোল পড়ে যায় নেটপাড়ায়। এদিকে তাদের গ্রাহক পরিষেবা নিয়ে অভিযোগ ওঠায় দুঃখপ্রকাশ করেছে বিমান সংস্থা ইন্ডিগো।

ওই সফটওয়্যার ইঞ্জিনিয়ার যুবকের নাম নন্দন কুমার (Nandan Kumar)। ক’দিন আগেই ইন্ডিগোর বিমানে পাটনা থেকে বেঙ্গালুরু সফর করেন তিনি। কিন্তু ভুলবশত তাঁর লাগেজ এক সহযাত্রীর সঙ্গে অদলবদল হয়ে যায়। নন্দন জানিয়েছেন, এরপর তিনি বিমান সংস্থার কাস্টোমার কেয়ারে যোগাযোগ করেন। সহযাত্রীর ফোন নম্বর চান লাগেজ উদ্ধারের জন্যে। কিন্তু একাধিকবার যোগাযোগ করেও লাভ হয়নি। ফোনের অপরপ্রান্তের বিমান সংস্থার কর্মী জানান কিছুক্ষণ পরে তাঁর সঙ্গে যোগাযোগ করা হবে। যদিও যোগাযোগ করা হয়নি বলেই অভিযোগ।

[আরও পড়ুন: আমেরিকায় গুজরাটি শিল্পীর অনুষ্ঠানে ডলার-বৃষ্টি প্রবাসী ভারতীয়দের, কত টাকা উঠল জানেন?]

এরপরেই বড় সিদ্ধান্ত নেন সফটওয়্যার ইঞ্জিনিয়ার নন্দন। তিনি কিছু সময়ের জন্য ইন্ডিগোর ওয়েবসাইটটি হ্যাক করেন, নিজেই সহযাত্রীর ফোন নম্বর বের করেন। তাঁর সঙ্গে যোগাযোগ করে পরে হারানো লাগেজ উদ্ধারও করে ফেলেন। সম্প্রতি এই অভিজ্ঞতার কথা সোশ্যাল মিডিয়ার বন্ধুদের সঙ্গে ভাগ করে নেন নন্দন। এইসঙ্গে বিমান সংস্থাকে তাদের গ্রাহক পরিষেবা নিয়ে দু’কথা শুনিয়েও দেন।

[আরও পড়ুন: বোরখা পরা মহিলা বোমা ছুঁড়ল CRPF ক্যাম্পে, ভাইরাল ভূস্বর্গের ভয়ংকর ভিডিও]

এদিকে নন্দনের পোস্ট ভাইরাল হতেই নড়চড়ে বসে ইন্ডিগো। গাফিলতি নিয়ে দুঃখপ্রকাশ করে তারা। পাশাপাশি জানায়, নন্দন সাময়িকভাবে সংস্থার ওয়েবসাইট হ্যাক করলেও সুরক্ষা সংক্রান্ত কোনও সমস্যা হয়নি। এদিকে নেটিজেনরা বেজায় মজা পেয়েছে মেধাবী সফটওয়্যার ইঞ্জিনিয়ারের দাপটে। তাদের বক্তব্য, ইঞ্জিনিয়ার বলে কথা, যা খুশি তাই করতে পারে!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে