BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিংহদের কবল থেকে হস্তিশাবককে রক্ষা করল মোষের দল, দেখুন ভিডিও

Published by: Soumya Mukherjee |    Posted: May 29, 2020 5:42 pm|    Updated: May 29, 2020 5:42 pm

Buffalo army saving a small cute elephant calf & then chasing the lions

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন থাকলেই অন্যের বিপদে সাহায্য করা যায়। নিজের সম্প্রদায় বা প্রজাতির না হলেও মানবিক গুণের অধিকারীরা অপরের পাশে দাঁড়াতে দ্বিধা করে না। শুক্রবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে এমনই একটি ভিডিও দেখা গেল। যেখানে একটি হাতির বাচ্চাকে একদল সিংহের কবল থেকে রক্ষা করছে মোষের দল।

শুক্রবার সকাল আটটা নাগাদ ৪৪ সেকেন্ডের এই ভিডিওটি পোস্ট করেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের আধিকারিক সুশান্ত নন্দা। প্রতিদিনই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে বিভিন্ন ধরনের ভিডিও ও ছবি পোস্ট করেন তিনি। তার মধ্যে বেশিরভাগই অভিনব। শুক্রবারও একটি বাচ্চা হাতির জন্য একদল সিংহ এবং মোষদের লড়াই দেখে স্তম্ভিত নেটিজেনরা। তাঁদের মধ্যে কেউ কেউ বলছেন, মানসিকতাই আসল। সেটা থাকলেই হবে।

[আরও পড়ুন: এই তো জীবন! করোনাকে হারিয়ে হাসপাতালের বেডেই ঠান্ডা বিয়ারে চুমুক ১০৩ বছরের বৃদ্ধার ]

ভিডিওটি দেখা যাচ্ছে, পাথুরে এলাকার মধ্যে কয়েকটি ঝোঁপ রয়েছে। আর তার সামনে দিয়ে হেঁটে যাচ্ছে কয়েকটি বুনো মোষ। আচমকা দেখা গেল একটি ঝোঁপের মধ্যে বাচ্চা একটি হাতির উপরে চড়াও হয়েছে বেশ কয়েকটি সিংহ। সেই দৃশ্য দেখে তাদের আক্রমণ করে মোষের দল। তাদের তাড়া ও শিঙের গুঁতো খেয়ে চোখের নিমিষে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় সিংহগুলি। আর ঝোঁপ থেকে বেরিয়ে এসে লাফালাফি করতে থাকে হস্তিশাবকটি।

সুশান্ত নন্দা ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, মোষেদের সেনা বাহিনী সুন্দর একটি হাতির বাচ্চাকে বাঁচিয়ে সিংগগুলিকে তাড়া করেছেন। প্রকৃতির রঙ্গমঞ্চে নাটকের কোনও শেষ নেই।

[আরও পড়ুন: মহামারীর দাপটের মাঝেও নবজীবনের অঙ্গীকার, বিয়ের মন্ত্রে দুঃসময় পেরলেন চিকিৎসক-নার্স]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে