২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

মহামারীর দাপটের মাঝেও নবজীবনের অঙ্গীকার, বিয়ের মন্ত্রে দুঃসময় পেরলেন চিকিৎসক-নার্স

Published by: Sucheta Sengupta |    Posted: May 28, 2020 9:26 pm|    Updated: May 29, 2020 10:42 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী, প্রাকৃতিক বিপর্যয়, হাজারও ঝড়ঝঞ্ঝা – এসবই তো জীবনের অঙ্গ। তা বলে কি আর জীবনের স্বাভাবিক ছন্দ থেমে থাকে? অপেক্ষা করবে সুদিনের? নাকি অসময়ের মুহূর্তগুলোকে আপন প্রাণের আনন্দে ভরিয়ে গড়ে তুলবে সুসময়? বিপর্যয়কে তুড়ি মেরে উড়িয়ে ডুব দেবে অনন্ত প্রেমের সমুদ্রে? করোনা মহামারীর আবহেও জীবনে এগিয়ে যেতে এই শেষের বিকল্পগুলোই বেছে নিয়েছিলেন লন্ডনের জ্যান আর আন্নালান। করোনা আক্রান্ত রোগীদের সেবা-শুশ্রূষা করতে করতেই নিজেদের জীবনের মোড় ঘুরিয়ে দিলেন নতুন এক দিকে – একে অপরের জীবনসঙ্গী হওয়ায় প্রতিশ্রুতিবদ্ধ হলেন।

বছর চৌত্রিশের সিংহলি তনয় আন্নালান নবরত্নম আর তিরিশ বছরের আইরিশ কন্যা জ্যান টিপিং। লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে সেবাকর্মের সঙ্গে যুক্ত হওয়ার পর থেকেই উভয়ের হৃদয় বিনিময়ের পর্ব মিটেছে। জ্যান ওই হাসপাতালের নার্স আর আন্নালান ডাক্তার। চলতি বছরেই স্বামী-স্ত্রী হিসেবে আত্মপ্রকাশের আনুষ্ঠানিকতা সেরে ফেলার পরিকল্পনা ছিল তাঁদের। কিন্তু বাদ সাধল মারণ করোনা সংক্রমণ। শুরু হয়ে গেল লকডাউন। শ্রীলঙ্কা এবং নর্থ আয়ারল্যান্ড থেকে পাত্র-পাত্রীর আত্মীয়, বন্ধুরা আসতে পারবেন না লন্ডনে। তাই বিয়েটাই বাতিল করে দিচ্ছিলেন দু’জন।

[আরও পড়ুন: ১১০০ কিমি পথ পেরিয়ে নেপাল থেকে বাংলায়! ‘পরিযায়ী’ ঘড়িয়ালের কাণ্ডে হতবাক পশুপ্রেমীরা]

তবে যা ভাবা হয়, তা তো সবসময়ে হয়ে ওঠে না। এক্ষেত্রেও আন্নালান আর জ্যানের বিয়েটা তাই তাঁদের ভাবনা অনুযায়ী হতে পারল না। চার্চে গিয়ে আগস্টে একে অপরের চিরসাথী হওয়ার শপথের বদলে তাঁরা উলটে সময়টাকেই এগিয়ে নিয়ে এলেন। এই লকডাউনের সময়ে হাসপাতাল কর্তৃপক্ষ এবং চ্যাপেলের বিশেষ অনুমতি সাপেক্ষে খুব গোপনে দু’জনে বিয়েটা সেরে ফেললেন। যদিও উভয়ের মাঝে চ্যাপেলের পাদরি থেকে একে অপরের মিলন ঘটিয়ে দিয়েছিলেন। সাদা গাউন আর ধূসর স্যুটে নবদম্পতিকে বেশ লাগছিল দেখতে।

[আরও পড়ুন: ঝড়ের দাপটে কার্নিশ থেকে গাছে লাফ বিড়ালের! তারপর…]

সম্প্রতিই তাঁদের বিয়ের ছবি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়েছে। আর তারপরই হাসপাতাল কর্তৃপক্ষও এ নিয়ে মুখ খুলেছে। জানিয়েছে যে তাদের অনুমতি নিয়ে তবেই নার্স এবং ডাক্তার – দু’জন বিয়ে করেছেন। বিয়ে হয়েছে হাসপাতালেরই ছোট্ট চ্যাপেলে। তাঁদের বিয়ের সেসব ছবিই ভাইরাল নেটদুনিয়ায়। অনেকেই বলছেন, নিজেদের হাতে সময়কে কীভাবে সুন্দর আর তাৎপর্যপূর্ণ করে তুলতে হয়, তা দেখালেন আন্নালান আর জ্যান।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement