২৬ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

ইচ্ছা থাকলেই উপায় হয়! খুদেদের ক্যারম খেলার ছবি মন জয় করছে নেটদুনিয়ার

Published by: Subhajit Mandal |    Posted: October 12, 2019 4:44 pm|    Updated: October 12, 2019 5:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে ইচ্ছা থাকলেই উপায় হয়। সামগ্রী নেই, কিন্তু তাতে কী! ইচ্ছে তো আছে। এই ইচ্ছাশক্তির জোরেই পৃথিবীর সব সুখ অর্জন করা যায়। অনেকেই, ইচ্ছার এই বিপুল শক্তিতে বিশ্বাস করেন। এই পাঁচ শিশু হাতেনাতে নিজেদের ইচ্ছাশক্তির প্রমাণ দিল। বোর্ড নেই। কিন্তু, তাতে কী ক্যারম খেলার ইচ্ছেটা আছে। সেই ইচ্ছের জোরেই মাটির উপর ক্যারম খেলে চমকে দিল তাঁরা। সম্প্রতি এমনই এক ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ছবিটি শেয়ার করেছেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা।

[আরও পড়ুন: থানায় কর্তব্যরত পুলিশ আধিকারিকের চুলে হাত বোলাচ্ছে হনুমান, দেখুন ভিডিও]


মাটির উপরে কোনওকিছু পাতা নেই। এমনিই বসে পড়েছে এই পাঁচ শিশু। হাত-পা-গায়ে ধুলো। কিন্তু, তাতে ভ্রুক্ষেপ নেই কারও। একমনে তারা ক্যারম খেলে চলেছে। সবাই তাকিয়ে ক্যারম বোর্ডের দিকে। ভাবছেন, এই ছবিতে তো অস্বাভাবিক কিছু নেই। তাহলে চমকে দেওয়ার মতো কী হল? একটু ভাল করে লক্ষ্য করলেই দেখা যাবে ছবিতে যে ক্যারম বোর্ডটি দেখা যাচ্ছে সেটি আসল ক্যারম বোর্ড নয়, মাটি। মাটির উপরেই তৈরি হয়েছে বোর্ড। চারধারে কাটা হয়েছে চারটি পকেট। আর যে ঘুঁটিগুলিতে খেলা হচ্ছে সেগুলিও ক্যারমের ঘুঁটি নয়। সেগুলি আসলে বোতলের ঢাকনা। রং-বেরঙের বোতলের ঢাকনা দিয়েই ক্যারম খেলার মত্ত পাঁচ শিশু।

[আরও পড়ুন: অষ্টমীতে প্রথম দেখা, চার ঘণ্টায় বিয়ে! সিনেমাকে হার মানাল যুগলের লাভ স্টোরি]

এই ছবিটি শেয়ার করেছেন বিজনেস টাইকুন আনন্দ মাহিন্দ্রা। টুইটে মাহিন্দ্রা লিখছেন, এই ছবি তাঁকে ভীষণভাবে অনুপ্রেরণা দিয়েছে। আবারও প্রমাণ হচ্ছে কল্পনার ভারতে দারিদ্র বলে কিছু নেই। টুইটে আনন্দ মাহিন্দ্রার এই ধরনের ছবি পোস্ট করার প্রবণতা নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার এই ধরনের ছবি পোস্ট করেছেন তিনি। বারবার প্রশংসিত হয়েছে তাঁর পোস্ট করা অনুপ্রেরণাদায়ক ছবি। এবারেও ব্যতিক্রম হল না।  তাঁর ভাবনার সঙ্গেও সহমত হয়েছেন নেটিজেনরা। প্রায় সকলেই বলছেন, সত্যিই এই বাচ্চাগুলো সবাইকে বুঝিয়ে দিল যে নিজের আনন্দ নিজেকে খুঁজে নিতে হয়। কত অল্পেতেই খুশি ওরা। ওদের দেখে অনেককিছু শেখার আছে।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement