BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিরামিষ ফিশ ফ্রাই! রমরমিয়ে বিকোচ্ছে আজব এই ডিশ, একবার চেখে দেখবেন নাকি?

Published by: Biswadip Dey |    Posted: January 27, 2022 7:22 pm|    Updated: January 27, 2022 7:31 pm

Delhi food joint is selling vegetarian fish fry। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনার পাথরবাটি। অসম্ভব কোনও কিছু বলতে গেলেই এই উপমার কথা মনে পড়ে। এরপরও নতুন কিছু ট্রাই করতে গেলে হয়তো কেউ বলে বসতে পারেন মাছ ছাড়া মাছভাজা (Fish fry)। কিন্তু সেক্ষেত্রে তাঁদের তুলনাটা মোটেই দাঁড়াবে না। কেননা এবার কড়ি ফেললেই মিলবে এমন মাছভাজা, যাতে মাছই নেই!

ব্যাপারটা কী? পূর্ব দিল্লির (Delhi) এক ফুড জয়েন্ট ‘খানা তন্দুরি জংশনে’ মিলছে এই আজব খানা! জনপ্রিয় ফুড ব্লগার অমর সিরোহি নিজের চ্যানেলে শেয়ার করেছেন এই আশ্চর্য ফিশ ফ্রাই খাওয়ার ভিডিও। ঠিক কী দিয়ে তৈরি এই অদ্ভুত ডিশ? ভিডিওয় দোকানের মালিক জানিয়েছেন, এই খাবারের অন্যতম উপাদান সোয়াবিন ও আদা-রসুনের পেস্ট। সেই দিয়েই তৈরি করা হয় মাছের আদলের খাদ্যবস্তুটি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Amar Sirohi (@foodie_incarnate)

[আরও পড়ুন: ‘তালিবান মনে করে আমার শরীরটাও ওদের’, বিস্ফোরক দাবি একমাত্র আফগান পর্ন তারকার]

কিন্তু দেখতে না হয় মাছের মতো হল। স্বাদ? সেটাই যে আসল। সত্যিকারের ফিশ ফ্রাইয়ের অনুপম স্বাদের ধারেকাছেও কি যেতে পেরেছে এই নতুন ধরনের ডিশটি? সেব্যাপারে অবশ্য ভরসা দিচ্ছেন অমর। ভিডিওয় তাঁকে বলতে শোনা গিয়েছে, ”সব মিলিয়ে যে স্বাদ পাওয়া যাচ্ছে, সেটা সত্যিই দারুণ। গত কয়েক মাসে যত ডিশ খেয়েছি এটাই সেরা।”

কিন্তু দামটা? এই নিরামিষ মাছভাজার দাম কিন্তু আসল ফিশ ফ্রাইয়ের থেকে অনেক গুণ বেশি! এক পিসের দাম ২৫০ টাকা। শুনে যতই চোখ কপালে উঠুক, এটাই দাম। সুতরাং পকেটে রেস্তো নিয়ে যদি ভাবনাচিন্তা না থাকে, তাহলে চেখে দেখতেই পারেন। অন্তত একবার।

নেটিজেনদের অনেকে অবশ্য ব্য়াপারটা খুব ভালভাবে নিচ্ছেন না। একজন কটাক্ষ করেছেন, ”ভেজ বিরিয়ানিকে অনেকেই ভেজ পোলাওই বলেন। সেই ঝগড়া মিটতে না মিটতেই এবার এই নিয়ে ঝগড়া শুরু হল।” অবশ্য কেউ কেউ যতই নাক সিঁটকান, অনেকে আবার আগ্রহীও হচ্ছেন। আপনি কী করবেন? ভেবে দেখুন। তার আগে একবার ভিডিওয় চোখ বুলিয়েই নিতে পারেন।

[আরও পড়ুন: সুখবর! শর্তসাপেক্ষে খোলা বাজারে মিলবে কোভিশিল্ড, কোভ্যাক্সিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে