১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মৃত প্রভুর পাশে টানা ৬ দিন ঠায় বসে থেকে অসুস্থ পোষ্য সারমেয়

Published by: Biswadip Dey |    Posted: May 21, 2022 4:03 pm|    Updated: May 21, 2022 4:04 pm

Dog stays with dead owner for six days। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পোষ্য হিসেবে প্রভুভক্তিতে কুকুরের (Dog) ধারেকাছে যে কেউ নেই, একথা সকলেরই জানা। আর তারই আরেক মর্মস্পর্শী নিদর্শন এবার দেখা গেল আমেরিকায়। আরিজোনায় (Arizona) মৃত প্রভুর দেহ আঁকড়ে টানা ৬ দিন পড়ে রইল রেঞ্জার নামের এক কুকুর। যা করতে গিয়ে সে নিজেই অসুস্থ হয়ে পড়েছে। এমন প্রভুভক্তি দেখে মুগ্ধ সকলে।

জাতে ল্যাব্রাডরের সংকর। রেঞ্জার তার প্রভুর সঙ্গে গিয়েছিল আরিজোনার দুর্গম মিনগুস পর্বতে অভিযান করতে। এরপরই নিখোঁজ হয়ে যান ডোনাল্ড হায়েস। ৭৪ বছরের প্রৌঢ়ের সঙ্গেই ছিল রেঞ্জার। মৃত্যুর পরেও সে প্রভুকে ছেড়ে যায়নি। আর তার ফলে সে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। শরীরে দেখা দেয় তীব্র জলাভাব। সেই সঙ্গে অসম্ভব ক্লান্তি। কেননা ৬ দিন ধরে প্রভুকে ছেড়ে কোথাও যায়নি সে। এক জায়গাতেই ঠায় বসে থেকেছে দেহটি পাহারা দিয়ে।

[আরও পড়ুন: SSC দুর্নীতি মামলায় ‘নায়ক’ এখন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, বিচারপতির দিকেই তাকিয়ে ‘বঞ্চিত’রা]

জানা গিয়েছে, সংকটে পড়ে জঙ্গলের পেট্রল টিমকে ফোন করেন ডোনাল্ড। তাঁকে বলা হয়, যেখানেই আছেন সেখানে থাকতে। দ্রুত সেখানে পৌঁছবে উদ্ধারকারী দল। কিন্তু সেই আশ্বাসবাণীতে আশ্বস্ত হতে পারেননি ডোনাল্ড। তিনি সেই অঞ্চল ছেড়ে নিচে নামার চেষ্টা করেন। আর তাতেই ঘটে যায় অনর্থ। গত বুধবার উদ্ধার হয়েছে তাঁর দেহ। দেখা গিয়েছে অন্তত ৬ দিন আগেই মারা গিয়েছেন তিনি। আর পুরোটা সময় দেহটি পাহারা দিতে সেখানেই বসেছিল রেঞ্জার। নিজে নিচে নেমে যাওয়ার পথ খোঁজার কোনও চেষ্টাও করেনি সে।

অসুস্থ রেঞ্জারের চিকিৎসায় একটি তহবিল গঠন করা হয়েছে। নেট দুনিয়ার অনেকেই অনুদান দিয়েছেন এই বিশ্বস্ত না-মানুষের চিকিৎসায়। সেই সঙ্গে তাঁদের মুগ্ধতার কথাও জানিয়েছেন। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রেঞ্জার সুস্থ হয়ে গিয়েছে অনেকটাই। সে আবার খাওয়া দাওয়াও করছে। এযাবৎ ৪ হাজার ৩০০ ডলার উঠেছে তার চিকিৎসা ও দেখভালের খরচ হিসেবে।

[আরও পড়ুন: এসএসসি দুর্নীতি মামলায় টানাপোড়েনের মাঝেই রাজ্যের শিক্ষা কমিশনার বদল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে