BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাকিস্তানেই সম্ভব! স্রেফ দই কিনতেই মাঝপথে ট্রেন থামালেন চালক

Published by: Biswadip Dey |    Posted: December 8, 2021 9:47 pm|    Updated: December 8, 2021 9:48 pm

Driver stops train to buy yoghurt in Pakistan, suspended। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মনে করা যাক আপনি বাড়ি ফিরছেন। হঠাৎ মনে পড়ল, বউ বাড়িতে দই কিনে নিয়ে যেতে বলেছে। আচমকাই বাইক বা সাইকেল থামিয়ে নেমে দই কিনে ফেললেন। কিন্তু আপনি যদি হন ট্রেনের (Train) চালক? তাহলে? পাকিস্তানের (Pakistan) এক ট্রেন চালক কিন্তু রীতিমতো ট্রেন থামিয়ে দিলেন দই কিনতে। তাঁর গিন্নি তাঁকে দই কিনতে বলেছিল কিনা তা অবশ্য জানা যায়নি। তবে ট্রেন নিয়ে গন্তব্যে পৌঁছনোর পথেই মাঝপথে সেটি দাঁড় করিয়ে তাঁর এহেন কীর্তি ভাইরাল ভিডিও হয়ে ছড়িয়ে পড়েছে। আর তার জেরেই বরখাস্ত করা হল অভিযুক্ত ট্রেন চালককে। বরখাস্ত ওই ট্রেনে তাঁর সহকারীরাও।

ঠিক কী ঘটেছিল? দই কেনার জন্য ওই চালক ট্রেন থামাতেই সেখান থেকে নেমে আসেন তাঁর এক সহকারী। তাঁকে দেখা যায় সামনের দোকান থেকে দই কিনতে। দই কেনার পরে তিনি ফের ট্রেনে উঠে পড়েন। সেই ঘটনা ক্যামেরাবন্দি করেন এক ব্যক্তি। ভিডিওটি ভাইরাল হয়ে যেতেই বেকায়দায় পড়ে যান ওই চালক।

[আরও পড়ুন: এ কী কাণ্ড! বিয়ের আসরে হবু বরের সামনেই তরুণীর সিঁথিতে সিঁদুর পরালেন প্রাক্তন প্রেমিক]

এমনিতেই পাকিস্তানে অব্যবস্থা ও অবহেলার কারণে দুর্ঘটনা লেগেই থাকে। ট্রেন দুর্ঘটনাও ব্যতিক্রম নয়। এই পরিস্থিতিতে এই ঘটনাকে মোটেও হালকা করে দেখতে রাজি নয় ইমরান প্রশাসন। পাক রেল মন্ত্রকের এক মুখপাত্র সইদ ইজাজ-উল-হাসান শাহ সংবাদ সংস্থা এএফপিকে বুধবার জানিয়েছেন, ”আপনি মাঝপথে একটা ট্রেনকে আচমকাই থামিয়ে দিলে তা নিরাপত্তা ইস্যু হয়ে যায়। নিরাপত্তাই আমাদের কাছে অগ্রাধিকার পায়। এই নিয়ে কোনও রকম সমঝোতা আমরা করব না।”

দেশের রেলমন্ত্রী আজম খান সাতির হুঁশিয়ারি, ”ব্যক্তিগত প্রয়োজনে জাতীয় সম্পত্তি কাউকে ব্যবহার করতে দেব না।” জানা গিয়েছে, ওই ভিডিও তাঁর চোখে পড়তেই নড়েচড়ে বসেন তিনি। খুঁজতে শুরু করেন ট্রেনটি কে চালাচ্ছিলেন। তা ধরা পড়তেই শেষ পর্যন্ত কড়া ব্যবস্থা নিলেন তিনি।

[আরও পড়ুন: এক নিমেষে আনন্দ বদলে গেল দুঃখে, বোনের বিয়ের শোভাযাত্রায় নাচতে নাচতে মৃত্যু যুবকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে