৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

অভাবের সংসার, পড়াশোনার খরচ জোগাতে ১০০ দিনের কাজ করছেন এই ইঞ্জিনিয়ারিং পড়ুয়া

Published by: Abhisek Rakshit |    Posted: January 28, 2021 8:25 pm|    Updated: January 28, 2021 8:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসার চালাতে সংগ্রামই সঙ্গী। দু’বেলা দু’মুঠো অন্ন জোগাড় করতেই কালঘাম ছুটে যায়। এই পরিস্থিতিতে নিজের কলেজের পড়াশোনার খরচ চালাতে ১০০ দিনের কাজে নেমেছেন ওড়িশার (Odisha) পুরীর (Puri) বাসিন্দা রোজি বেহরা নামে এক সিভিল ইঞ্জিনিয়ারিং পড়ুয়া। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। রোজির এই খবর প্রকাশ্যে আসার পর অনেকেই তাঁর এই লড়াইকে কুর্নিশ জানিয়েছে।

জানা গিয়েছে, ২০১৯ সালে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা পাশ করেছিলেন রোজি। এরপর বি টেক করার জন্য একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে ভরতি হন। কিন্তু হরিজন বা তফসিলি উপজাতির হওয়ায় সরকারের পক্ষ থেকে তাঁর টিউশন ফি দেওয়ার কথা জানানো হয়। তবে কলেজ বাস এবং হোস্টেলের ফি দিতে হবে রোজিকেই। স্থানীয় বিধায়ক এবং ওই পড়ুয়ার অনুরোধ সত্ত্বেও হোস্টেল এবং বাসের ফি মকুব করেনি ওই কলেজ কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: বাস্তবের ‘বাহুবলী’! বাইক মাথায় বাসের ছাদে উঠছেন এই ব্যক্তি, ভিডিও দেখে বিস্মিত নেটদুনিয়া]

শেষপর্যন্ত নিরুপায় হয়ে গত তিন-চার সপ্তাহ ধরে মনরেগার (MGNREGA) কাজ করতে শুরু করেছেন রোজি। আসলে অভাবের সংসার। দিন আনতে পান্তা ফুরোয়। এদিকে, পরিবারে তাঁকে ছাড়াও রয়েছে আরও চার বোন। তাই নিজের এই খরচ সামলাতে ১০০ দিনের কাজেই নেমে পড়েন তিনি। আপাতত তাঁর আয় দিনে ২০৭ টাকা। এর মধ্যে এই খবর সামনে আসতেই নড়েচড়ে বসে প্রশাসন। ইতিমধ্যে স্থানীয় বিডিও রোজির পড়াশোনায় সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।

 

[আরও পড়ুন: চোখ উঠেছে কপালে! বিচিত্রদর্শন ছাগলছানা দেখতে ভিড় উপচে পড়ছে উত্তরপ্রদেশের গ্রামে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement