Advertisement
Advertisement
Delhi

জানে নেহি দেঙ্গে তুঝে! দীর্ঘদিন কোমায় খুদে বন্ধু, ‘ঘুম’ ভাঙাতে মরিয়া ‘ব়্যাঞ্চো, ফারহান’রা

'থ্রি ইডিয়টস' সিনেমার দৃশ্যের যেন বাস্তব রূপ দেখা গেল দিল্লিতে।

Friends are trying to wake up a Delhi boy who is in Coma for many years
Published by: Subhankar Patra
  • Posted:June 14, 2024 9:32 pm
  • Updated:June 14, 2024 9:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘থ্রি ইডিয়টস’ সিনেমার সেই দৃশ্য এখনও জনপ্রিয়। যেখানে শরমন যোশী অভিনীত রাজু চরিত্রটি আত্মহত্যার চেষ্টার করে। তার পর, দুই প্রাণের বন্ধু ব়্যাঞ্চো, ফারহানরা তার জ্ঞান ফেরাতে বিভিন্ন মজার কথা বলে। সে কথায় কাজও দেয়। এবার সেই দৃশ্যই যেন বাস্তবে দেখা গেল দিল্লিতে। সোশাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়, দীর্ঘ ছবছর ধরে কোমায় থাকায় খুদে বন্ধুর জ্ঞান ফেরাতে মজার কথা বলেছে তার বন্ধুরা।

বিষয়টা কী একটু বিস্তারিত ভাবে বলা যাক। ইন্সটাগ্রামে (Instagram)  ‘জাস্টিস ফর আশ্রয়’ নামের একটি পেজে পোস্টে লেখা হয়েছে, প্রায় ৬ বছর আগে দিল্লির একটি আবাসনের ৪ তলার খোলা ছাদে  খেলতে যায়। খেলতে খেলতে পা পিছলে পড়ে যায় নীচে। মস্তিষ্কে গুরুতর আঘাত পায় সে। আঘাত এতটায় সাংঘাতিক যে সেই থেকেই কোমায় রয়েছে সে। ওই পেজ থেকেই পোস্ট করা ভিডিওতে দেখা যায়, হাসপাতালে অসুস্থ বন্ধুর বিছানার সামনে দাঁড়িয়ে প্রিয় বন্ধুর ঘুম ভাঙানোর চেষ্টা করে যাচ্ছে তার বন্ধুরা। এক খুদেকে বলতে শোনা যাচ্ছে, “সব মেয়েরা তোর পিছনে পড়ে রয়েছে। আমি সত্যি বলছি। মেয়েরা সকলেই তোর পিছনে পড়ে রয়েছে।”

Advertisement
 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ___♠️ (@singing_lovers__)

Advertisement

আর একজন খুদেকে বলতে শোনা যাচ্ছে, “সবাই বলছে, তুই ভীষণ শক্তিশালী। উঠে পড় ভাই। সবাই তোকে টাইগার বলে ডাকে।” বন্ধুকে জাগিয়ে তোলার চেষ্টায় কোনও খামতি রাখতে চাইছে না তারা। এমনকী সোনার জুতো এনে দেওয়ার প্রতিশ্রুতিও দিতে শোনা যায় এক বন্ধুকে। শেষে আর একটা কথা সবার মন ছুঁয়ে গিয়েছে, “প্লিজ ইয়ার, উঠে পড়”।

[আরও পড়ুন: ‘চুপ করে বসে থাকব না’, ভোট পরবর্তী অশান্তি নিয়ে রাজ্যের রিপোর্ট না পেয়ে ক্ষুব্ধ রাজ্যপাল]

আশ্রয় যে বাড়ি ছাদ থেকে পড়ে গিয়ে এই মারাত্মক আঘাত পেয়েছে, সেই বাড়ির মালিকের বিরুদ্ধে এই পোস্টে অভিযোগ তোলা হয়েছে। বাড়ির মালিক আশ্রয়দের লিফটের বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ। এমনকী অ্যাম্বুলেন্স ঢুকতে বাঁধা দিয়েছেন বলে অভিযোগ। দিল্লির সাকেত আদালতের নির্দেশ সত্ত্বেও আশ্রয়ের বাবা-মা অত্যাচারিত হয়ে চলেছেন বলে অভিযোগ করা হয়েছে পোস্টে। অভিযুক্তরা প্রভাবশালী বলে বার বার অভিযোগ করেও লাভ হয়নি বলে দাবি করা হয়েছে পোস্টে। তবে আইনী লড়াই চালানোর পাশাপাশি ছেলেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার লড়াই চালিয়ে যাচ্ছেন তাঁরা।

[আরও পড়ুন: খেজুরিতে আক্রান্ত কর্মীদের পাশে থাকার বার্তা, বিজেপির হামলাকারীদের সরকারি সুবিধা নয়, হুঁশিয়ারি কুণালের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ