BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মহার্ঘ জ্বালানি, বর-কনেকে বিয়েতে পেট্রল-ডিজেল উপহার দিলেন বন্ধুরা

Published by: Paramita Paul |    Posted: April 8, 2022 6:33 pm|    Updated: April 8, 2022 6:33 pm

Friends Gift Bottle of Petrol and Diesel on Friend's Wedding | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ১৬ দিনে ১৪ বার বেড়েছে পেট্রলের (Petrol) দাম। মূল্যবৃদ্ধির (Price Hike) ফলে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। এই পরিস্থিতিতেই এক সদ্য বিবাহিত যুগল এক লিটার করে পেট্রল এবং ডিজেল পেলেন বিয়ের উপহার হিসাবে। তামিলনাড়ুর এই ঘটনাটির ভিডিও টুইট করেন এক ব্যক্তি।

তামিলনাড়ুর (Tamil Nadu) চেঙ্গালপট্টু জেলার বাসিন্দা গিরীশ কুমার এবং কীর্থানার বিয়ের ঘটনা রীতিমতো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, জ্বালানির মূল্যবৃদ্ধির ফলে আমজনতার বেহাল দশা। ভিডিও থেকে জানা যাচ্ছে, এই নব দম্পতির বন্ধুরা এক লিটার পেট্রল এবং এক লিটার ডিজেলের (Diesel) বোতল উপহার দিয়েছেন। যদিও প্রথমটায় একটু অবাক হয়েছিলেন গিরিশ এবং কীর্থানা। কিন্তু হাসির ছলেই সেই উপহার গ্রহণ করেন নব দম্পতি। প্রকাশ করা ভিডিওটির ক্যাপশনে লেখা আছে, “পেট্রল-ডিজেলের এমন মূল্যবৃদ্ধির মধ্যেই নবদম্পতি গিরিশ এবং কীর্থানাকে বন্ধুদের উপহার এক লিটার করে পেট্রল এবং ডিজেল।”

[আরও পড়ুন: হলদিরাম’স চানাচুরের প্যাকেটের আরবি লেখা নিয়ে বিতর্ক! মুখ খুলল কর্তৃপক্ষ]

এখন তামিলনাড়ুতে পেট্রল প্রতি লিটার প্রায় ১১১ টাকা দর। পিছিয়ে নেই ডিজেলও। ১০০ টাকা অতিক্রম  করেছে ডিজেলের দাম। এহেন পরিস্থিতে এই উপহার মনে করিয়ে দিয়েছে ২০১৯ সালের কথা। সেই সময় পেঁয়াজের ব্যাপক মূল্যবৃদ্ধি হয়েছিল সারা ভারতে। সেই সময়েও তামিলনাড়ুর এক দম্পতির বিয়ের অনুষ্ঠানে তাঁদের বন্ধুরা পেঁয়াজের একটি তোড়া উপহার হিসাবে দিয়েছিলেন। 

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের কারণে প্রায় চার মাস বাড়েনি জ্বালানির দাম। ভোট মিটতেই ২২ মার্চ থেকে বাড়তে থাকে পেট্রল-ডিজেলের দাম। কলকাতায় আজ পেট্রলের দাম ১১৫ টাকা। ডিজেল দাঁড়িয়ে রয়েছে সেঞ্চুরির দোরগোড়ায়। আবারও বাড়বে জ্বালানির দাম, এমনটাই মত বিশেষজ্ঞদের। জ্বালানি-জ্বালায় পুড়ছে দেশ। 

[আরও পড়ুন: কেড়ে নেওয়া হচ্ছে চাষের জমি, প্রতীকী আত্মহত্যায় প্রতিবাদ আদিবাসী মহিলাদের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে