BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোবাইল-আধার লিংক করলে কিনতেই হবে গঙ্গাজল! পোস্ট অফিসের আজব দাবি ঘিরে শোরগোল

Published by: Tiyasha Sarkar |    Posted: January 24, 2022 4:52 pm|    Updated: January 24, 2022 5:04 pm

Gangajal must be bought to link mobile with Aadhaar card! Claims post office | Sangbad Pratidin

দিব্যেন্দু মজুমদার, হুগলি: আধার কার্ডের (Adhar Card) সঙ্গে মোবাইল লিংক করাতে কিনতেই হবে গঙ্গাজল। এমনই অদ্ভুত দাবি হুগলির (Hooghly) পোলবার এক পোস্ট অফিসের। প্রতিবাদ করায় এক যুবকের আধার কার্ড আটকে রাখা হয়েছে বলে খবর।

ব্যাপারটা ঠিক কী? সুরজিৎ নামে এক যুবকের অভিযোগের ভিত্তিতে প্রকাশ্যে এসেছে গোটা ঘটনাটি। জানা গিয়েছে, গত শনিবার আধারকার্ডের সঙ্গে মোবাইল নম্বর লিংক করানোর জন্য তিনি গিয়েছিলেন পোলবার মালিপাড়া পোস্ট অফিসে। কাজ হয়ে যাওয়ার পর ৫০ টাকা দেন ওই যুবক। অভিযোগ, এরপর পোস্ট অফিসের তরফে আরও ৩০ টাকা দিয়ে গঙ্গাজল কিনতে হবে বলে জানানো হয়। স্বাভাবিকভাবেই ওই যুবক তাতে রাজি হননি। তিনি প্রথমে প্রশ্ন তোলেন কেন এই গঙ্গাজল কিনতে হবে।

[আরও পড়ুন: লালগড়ে রয়্যাল রহস্য, টানা ৫ দিন আধখাওয়া পশুর দেহ উদ্ধারে বাড়ছে বাঘের আতঙ্ক]

এরপরই পোস্ট অফিসের এক কর্মী সুরজিৎকে সাফ জানান, তিরিশ টাকার বিনিময়ে গঙ্গাজল না কিনলে তাঁর আধার কার্ড আটকে রাখা হবে। এমনকী তেমনটা করেনও ওই পোস্ট অফিস কর্মী। স্বাভাবিকভাবেই ওই ব্যক্তির সঙ্গে বচসায় জড়ান সুরজিৎ। গঙ্গাজল কিনতে রাজি হলেও তার বিনিময়ে রসিদ দাবি করেন যুবক। কিন্তু তা দিতে রাজি হননি পোস্ট অফিস কর্মী।

গোটা ঘটনাটি একটি ভিডিওর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন সুরজিৎ। এই যুবক প্রতিবাদ করলেও স্থানীয়রা বাধ্য হয়ে আধার কার্ড লিংক করানোর জন্য বাধ্য হচ্ছেন গঙ্গাজল কিনতে। বিষয়টি প্রকাশ্যে আসার পরই ঘটনাটির প্রতিবাদে সরব হয়েছে তৃণমূল। তবে এবিষয়ে এখনও পোস্ট অফিসের তরফে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

[আরও পড়ুন: সার্টিফিকেট নেওয়ার লাইনে দাঁড়িয়ে অসুস্থ, কৃষ্ণনগর হাসপাতালে বিশেষভাবে সক্ষম বৃদ্ধের মৃত্যু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে