BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গিনেস রেকর্ড গড়া লম্বা চুল কাটলেন গুজরাটের ‘র‍্যাপুনজেল’ নীলাংশী, কিন্তু কেন?

Published by: Suparna Majumder |    Posted: April 16, 2021 2:59 pm|    Updated: April 17, 2021 2:17 pm

Gujarat's Rapunzel Nilanshi Patel cuts her hair after | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রূপকথার গল্পে ‘র‍্যাপুনজেল’ চরিত্রের নাম শুনেছেন অনেকেই। লম্বা চুল ছিল তার। সেই চুল ধরেই ‘র‌্যাপুনজেল’-এর কাছে পৌঁছে গিয়েছিল রাজপুত্র। রাজপুত্র আসুক না আসুক বাস্তবে লম্বা চুল রাখার শখ অনেকেরই থাকে। কিন্তু শখ থাকলেই তো আর হল না। তা বহু কষ্টে লালিত-পালিত করতে হয়। ১২ বছর ধরে তা করেছিলেন গুজরাটের নীলাংশী প্যাটেল (Nilanshi Patel)। মাথার চুলের জোরেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছেন। ২০০ সেন্টিমিটারেরও বেশি লম্বা চুল ছিল নীলাংশীর। মাত্র কয়েক মিনিটে তা কাটিয়ে ফেললেন।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nilanshi Patel (@nilanshipatel_rapunzel)

ছ’বছর বয়স থেকে চুল লম্বা করছিলেন নীলাংশী। চুল কাটতে গিয়ে সেলুনে খুবই খারাপ অভিজ্ঞতা হয়েছিল তাঁর। তাই সেই বয়সেই চুল কাটা বন্ধ করেছিলেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে (Guinness World Records) নাম ওঠার পর থেকেই গুজরাটে ছড়িয়ে পড়ে ১৮ বছরের তরুণীর নাম। টিনএজার হিসাবে নীলাংশী সবচেয়ে লম্বা চুলের অধিকারী। অনেকে তাঁকে গুজরাটের ‘র‍্যাপুনজেল’ বলেও ডাকেন। সাধের সেই চুলই কেটে ফেলেন। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে নীলাংশীর চুল কাটার ভিডিও। কাটা পড়ার আগে প্রিয় চুলকে চুম্বন করে বিদায় জানান নীলাংশী। বলেন, “১২ বছর আগে ঠিক কবে চুল কেটেছিলাম, সেটা নিজেরই মনে নেই। তাই নতুন হেয়ার কাট নিয়ে খুবই উত্তেজিত আমি।”

[আরও পড়ুন: অশ্লীল মেসেজে অতিষ্ঠ, ভরা অফিসে বসকে ঝাঁটাপেটা মহিলা কর্মীর]

প্রথমে শোনা গিয়েছিল, নিজের লম্বা চুল ক্যানসার রোগীদের জন্য দান করছেন নীলাংশী। তবে পরে ইনস্টাগ্রামে ১৮ বছরের তরুণী জানান তাঁর এই লম্বা চুল আপাতত আমেরিকার মিউজিয়ামে থাকবে। আর তাঁর মায়ের লম্বা চুল ক্যানসার রোগীদের জন্য দান করা হবে।

[আরও পড়ুন: OMG! গাধাকেই কাঁধে তুললেন সেনা! কী বার্তা দিচ্ছে ভাইরাল এই ছবি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে