BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

গত বছরের মতো এবারও, লকডাউনে উত্তরপ্রদেশের এই শহর থেকে স্পষ্ট হিমালয়ের চূড়া

Published by: Sulaya Singha |    Posted: May 21, 2021 8:29 pm|    Updated: May 21, 2021 8:29 pm

Himalayas Seen From Uttar Pradesh Town, Picture goes Viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর লকডাউনের সময় কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই বিস্মিত হয়েছিলেন নেটিজেনরা। উত্তরপ্রদেশের শহর থেকে হিমালয়ের (Himalayas) চূড়া স্পষ্ট দেখা যাচ্ছে সে সব ছবিতে! প্রথমটায় যেন বিশ্বাসই করতে চাননি কেউ। কিন্তু সত্যিই তেমনটা হয়েছিল। এবছর লকডাউনে ধরা পড়ল সেই একই দৃশ্য। ফের যোগীর রাজ্যের সাহরনপুর থেকে উজ্জ্বল হিমালয়।

গত বছর করোনার জেরে জেরবার হয়ে পড়েছিল দেশ। সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছিল কেন্দ্র। মানব সমাজ কার্যত স্তব্ধ হয়ে যাওয়ায় প্রকৃতির অন্য রূপের সাক্ষী থেকেছিলেন দেশবাসী। বেশি করে শোনা যাচ্ছিল পাখির কলরব। শহুরে ধুলো ময়লা ঝেড়ে গাছের পাতা সবুজ থেকে সবুজতর হয়ে উঠেছিল। রাজধানী দিল্লির মতো শহরে একধাক্কায় অনেকখানি কমেছিল দূষণের মাত্রা। আর সাহরণপুরের বাসিন্দারা বাড়ির ছাদে উঠেই হিমালয় দর্শন করেছিলেন। বছরঘুরে আবার বেড়েছে মারণ ভাইরাসের (Corona virus) দাপট। যার জেরে নতুন করে লকডাউনের পথে হাঁটতে হয়েছে দেশের একাধিক রাজ্যকে। সেই তালিকায় রয়েছে উত্তরপ্রদেশও। সেখানেও লকডাউনের কারণে বন্ধ অফিস-কাছারি, দোকানপাট। কমেছে দূষণও। আর তাতেই ফের দৃশ্যমান শ্বেতশুভ্র বরফে ঢাকা হিমালয় পর্বতমালা।

[আরও পড়ুন: ‘লকডাউনে বিয়েতে নিষেধাজ্ঞা জারি করুন’, প্রেমিকার বিয়ে রুখতে মুখ্যমন্ত্রীর কাছে আরজি যুবকের]

স্বাভাবিকভাবেই এমন বিরল দৃশ্য ক্যামেরাবন্দি হয়ে ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। ছবিগুলি তুলেছেন স্থানীয় একজন সরকারি কর্মচারী ও দু’জন চিকিৎসক। সাহরণপুরের চিকিৎসক বিবেক বন্দ্যোপাধ্যায় ছবিটি শেয়ার করে লিখেছেন, “সত্যিই বিরল দৃশ্য। টানা দু’দিন বৃষ্টির পর মেঘমুক্ত পরিষ্কার আকাশে সাহরণপুরের উত্তর দিক থেকে হিমালয়ের চূড়া দেখা যাচ্ছে। আজ থেকে ৩০-৪০ বছর আগে এ দৃশ্য দেখা যেত। এখন আবার দূষণ কমতে হিমালয়ের চূড়া উজ্জ্বল হয়ে উঠল।” একইরকমভাবে উচ্ছ্বসিত ডা. আইএএস অফিসার সঞ্জয় কুমারও। করোনার জেরে এমনিতেই ঘুরতে যাওয়ার উপায় নেই। সেখানে গৃহবন্দি অবস্থাতেই এমন অপরূপ ছবি দেখে মুগ্ধ সাহরণবাসী। 

[আরও পড়ুন: ‘দামে কম, মানে…’, নেটদুনিয়ায় ভাইরাল হওয়া ‘কাকলী ফার্নিচারের’ আসল রহস্য জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement