BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডন দাউদের সম্পত্তি কিনতে চলেছে হিন্দু মহাসভা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 8, 2017 6:20 am|    Updated: September 25, 2019 5:21 pm

Hindu Mahasabha to bid for Dawood Ibrahim's property

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এঁদো গলির ঘুপচি ঘর থেকে প্রাসাদ। ‘ডি-কোম্পানি’র মাথা কুখ্যাত ডন দাউদ ইব্রাহিমের জীবন বর্ণময়। সামান্য পুলিশকর্মীর ছেলে থেকে আজ অপরাধ জগতের ‘বাদশাহ’। শোনা যায়, আজও দাউদের ‘দরবারে’ মাথা না ঠেকিয়ে কোনও কাজে হাত দেন না মুম্বইয়ের ‘রাঘব বোয়ালরা’। এতদিন সেই দাপট বজায় রাখলেও এবার ফাটল ধরেছে দাউদের সাম্রাজ্যে।

[দাউদের গোপন ঠিকানা ফাঁস করে দিল খোদ তার ভাই]

ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলির ‘মোস্ট ওয়ান্টেড’ লিস্টে সবার উপর রয়েছে মুম্বই ধারাবাহিক বিস্ফোরণে মূল অভিযুক্ত দাউদের নাম। তাই তার নাগাল না পেলেও আর্থিক দিক থেকে তার কোমর ভাঙতে তৈরি প্রশাসন। সম্প্রতি মুম্বইয়ে দাউদের বেশ কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করে প্রশাসন। বাজেয়াপ্ত করা সম্পত্তির মোধ্যে রয়েছে দামারওয়ালা বিল্ডিংয়ের ছ’টি ফ্ল্যাট, হোটেল রৌনক আফরোজ ও শবনম গেস্ট হাউস। ১৯৮৬ সালে দেশ ছাড়ার আগে পর্যন্ত দামারওয়ালা বিল্ডিংয়েই থাকত দাউদ। চলতি মাসের ১৪ তারিখ সেগুলিকে নিলাম করা হবে। অনেকেই সেই সম্পত্তি কিনতে আগ্রহী। উল্লেখ্য, ইচ্ছুক ক্রেতাদের মধ্যে নাম রয়েছে হিন্দু মহাসভা ও সুপ্রিম কোর্টের এক আইনজীবীর।হিন্দু মহাসভার কার্যনির্বাহী সভাপতি ইন্দিরা তিওয়ারি জানিয়েছেন, নিলামে দাউদের সম্পত্তি কিনতে পারলে সেখানে একটি হাসপাতাল ও বৃদ্ধাশ্রম বানানো হবে। তিনি অভিযোগ জানান, প্রশাসনের গাফিলতির জন্যই আইনের হাত এড়িয়ে যেতে সক্ষম হয়েছে দাউদ।

উল্লেখ্য, ২০১৫ সালে দাউদের একটি গাড়ি নিলামে কিনে পুড়িয়ে দেয় হিন্দু মহাসভা। দাউদকে দেশে ফিরিয়ে আনতে চেষ্টা করছে কেন্দ্র। ডনের উপর চাপ বাড়িয়ে  তোলাবাজির একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে তার ভাই ইকবল কাসকারকে। তারপরই পুলিশি জেরায় পাকিস্তানে দাউদের একাধিক গোপন ঠিকানা ফাঁস করে দেয় কাসকার। সব মিলিয়ে আর বেশিদিন আইনের নাগাল এড়াতে পারবে না দাউদ বলেমনে করছেন অনেকেই।

[দাউদ ইব্রাহিমের পরিবারের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ছে শ্রদ্ধার!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে