BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নদীর কাদায় আটকে ব্যক্তি, বাঁচাতে হাত বাড়াল ওরাংওটাং

Published by: Soumya Mukherjee |    Posted: February 8, 2020 5:04 pm|    Updated: February 8, 2020 5:04 pm

Incredible Moment An Orangutan Extends A Helping Hand To Man In River

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হলদে সবুজ ওরাংওটাং, ইট পাটকেল চিৎপটাং। বহুদিন আগে পরশপাথর নামে একটি বাংলা সিনেমায় এই মন্তব্য করেছিলেন তৎকালীন সময়ের বিখ্যাত কমেডিয়ান তুলসী চক্রবর্তী। আজও সেই ওরাংওটাংরা কখনও শিরোনামে আসে সেলফি তুলে। কখনও এরা বা আসে সাহায্যের হাত বাড়িয়ে। এবার দ্বিতীয় ঘটনা ঘটল দক্ষিণ-পূর্ব এশিয়ার বোর্নিও দ্বীপের সংরক্ষিত অরণ্যে। এর ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই ভাইরাল হয়েছে। যা দেখে ওরাংওটাংয়ের মানবিকতার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন নেটিজেনরা।

ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, একটি নদীর পাশে ঝোপঝাড় রয়েছে। সেই ঝোপের মধ্যে থাকা নদীর কাদায় আটকে পড়েছেন একজন ব্যক্তি। বুক পর্যন্ত জলে নিমজ্জিত। তাঁকে উদ্ধারের জন্য ঝোপে দাঁড়িয়ে একটি ওরাং‌ওটাং (Orangutan)। নদীর দিকে পুরো ঝুঁকে পড়ে ওই ব্যক্তির দিকে হাত বাড়িয়ে দিয়েছে সে। ভাবখানা এমন যে পাঁকে পড়েছ, চিন্তা নেই। আমি আছি, উঠে এসো।

[আরও পড়ুন: ঘোড়ার নাম রেখেছেন ‘আজাদ কাশ্মীর’, পাক ঘোড়সওয়ারের কাণ্ডে চূড়ান্ত ক্ষুব্ধ ভারত]

 

সম্প্রতি এক বন্ধুর সঙ্গে ওই দ্বীপে সাফারিতে গিয়েছিলেন অনিল প্রভাকর নামে এক ব্যক্তি। আর গত বৃহস্পতিবার ওরাংওটাং সারভাইভাল ফাউন্ডেশনের ফেসবুক পেজ থেকে এই ছবি পোস্ট করা হয়েছে। যাতে ওরাংওটাং‌য়ের মানবিকতা মুগ্ধ করেছে নেটিজেনদের।

[আরও পড়ুন: উলটপুরাণ! বিষধর সাপকে গিলে খেল সবুজ রঙের ব্যাঙ]

 

ওই ওরাংওটাং সাহায্যের হাত বাড়ালেও বিপদে পড়া মানুষটি তার হাত ধরেননি বলে জানিয়েছেন অনিল। বন্যপ্রাণী বলেই নাকি ওরাংওটাংয়ের হাত ধরেননি ওই ব্যক্তি। যদি এই ঘটনার ছবি দেখে প্রায় সকলেই বলছেন, এমন মুহূর্তের সাক্ষী হতে পেরে ভাল লাগছে। চোখের সামনে না হলেও ফ্রেমেই যে এমন বিরল মুহূর্ত ধরা পড়েছে সেজন্য অনিল প্রভাকরকে ধন্যবাদ।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে