BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কুয়ো থেকে শিশুকে উদ্ধার করে দুধ খাওয়াচ্ছেন সেনা জওয়ান, ছবি দেখে আপ্লুত নেটিজেনরা

Published by: Anwesha Adhikary |    Posted: June 11, 2022 6:38 pm|    Updated: June 11, 2022 6:38 pm

Indian Army soldiers rescued baby, trying to feed him, image goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের বিপদসংকুল সীমান্ত পাহারা দেন তাঁরা। শত্রুদের বিরুদ্ধে যুদ্ধ করে দেশবাসীকে বাঁচান। কিন্তু ছোট্ট শিশুকে যত্ন করে খাওয়াতেও পারেন, এমনটা অনেকেরই জানা ছিল না। কথা হচ্ছে ভারতীয় সেনাদের (Indian Army) নিয়ে। এমনই একটি ছবি প্রকাশ্যে আসতেই তাঁদের নিয়ে চর্চা নেটদুনিয়ায়। দায়িত্ত্ব পালনের পাশাপাশি কিভাবে শিশুটিকে যত্ন করছেন সেনা জওয়ানরা, তা দেখে যারপরনাই মুগ্ধ নেটিজেনরা। এই ছবিটি টুইট করেছেন গুজরাটের (Gujarat) স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সাংভি।

টুইট করা ছবিটিতে দেখা যাচ্ছে, একটি শিশুকে কোলে নিয়ে বসে রয়েছেন এক সেনা। বাচ্চাটিকে কিছু খাওয়ানোর চেষ্টা করছেন তিনি। ওই সেনার পাশে দাঁড়িয়ে রয়েছেন আরও এক জওয়ান। তিনি হাতে একটি কাপড় রেখেছেন, যেন প্রয়োজনমতো শিশুটির গা মুছিয়ে দিতে পারেন। ছবি পোস্ট করে সাংভি লিখেছেন, “দায়িত্ত্ব এবং আবেগ- দুটোই একসঙ্গে দেখা যাচ্ছে। হ্যাটস অফ ইন্ডিয়ান আর্মি।” এই ছবিটিকে মানবতার অন্যতম নিদর্শন বলে অভিহিত করেছেন নেটিজেনরা। 

[আরও পড়ুন: আত্মঘাতী হতে খাদের ধারে বসে প্রেমে ব্যর্থ তরুণী, খালি পায়ে পাহাড় চড়ে উদ্ধার পুলিশকর্মীর]

ছবিটি টুইট করা মাত্র ভাইরাল হয়ে যায়। এর মধ্যেই কুড়ি হাজার লাইক পেরিয়ে গিয়েছে ছবিটি। ভারতীয় সেনা জওয়ানদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। তাঁদের দায়িত্ত্ববোধ দেখে মুগ্ধ আমজনতা। এমন মানবিকতা ও স্নেহের উষ্ণ স্পর্শের খোঁজ পেয়ে ওই জওয়ানদের স্যালুট করেছেন নেটিজেনদের অনেকেই। 

জানা গিয়েছে, ওই শিশুটির নাম শিভম। তার বয়স আঠেরো মাস। সে একটি অগভীর কুয়োয় পড়ে গিয়েছিল। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ে তোলা হয় ছবিটি। জানা গিয়েছে, হাসপাতালে নিয়ে যাওয়ার পরে চিকিৎসা শুরু হয়েছে শিশুটির। এখন তার অবস্থা স্থিতিশীল।

[আরও পড়ুন: দেখুন ভিডিও, চোখের পলকে ট্রেন যাত্রীর ফোন ছিনিয়ে নিল ব্রিজে ঝুলে থাকা ‘স্পাইডারম্যান’!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে