BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেলেনি বিমানবন্দরে ঢোকার অনুমতি, নিজেই বিমান বানিয়ে ফেললেন যুবক

Published by: Kishore Ghosh |    Posted: August 7, 2022 6:02 pm|    Updated: August 7, 2022 8:44 pm

Jaipur youth made plane after refusing to enter in airport | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমান হল মাটির মানুষের আকাশের পাখি হওয়ার ইচ্ছে। দূর আকাশ ছুঁয়ে উড়ে যাচ্ছে বিমান, দেখতে ভাল লাগত জয়পুরের (Jaipur) এক খুদের। আরও কাছ থেকে বিমান ওড়া দেখতে সেবার জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দরে (Jaipur International Airport) ঢুকতে চেয়েছিল সে। না, সেই শখ পূরণ হয়নি। নিয়মের বেড়াজালে আটকে যায় খুদে। বিমানবন্দরের ভেতরে ঢুকতে দেয়নি উপস্থিত নিরাপত্তারক্ষীরা। স্বভাবতই এই ঘটনায় চরম হতাশ হয়েছিল সে। এই হতাশাই কি অনুপ্রেরণার কাজ করল? বড় হয়ে আস্ত বিমান বানিয়ে ফেলল ছেলে!

শুনতে অবিশ্বাস্য। কিন্তু এটাই সত্যি। সেদিনের খুদে আজ তরতাজা যুবক। রাজস্থানের জয়পুরের রাজলদেসরের বাসিন্দা ব্রিজমোহন। তবু, আশ্চর্য কাণ্ড ঘটনার একটি সীমা থাকা উচিত। এক্ষেত্রে যা মানা হয়নি কোনওমতে। ব্রিজমোহন মানেননি কোনও ঘেরাটোপ। না হলে ক্লাস ফাইভ অবধি পড়াশুনো করা ছেলে বানিয়ে ফেলত পারে আস্ত বিমান! কীভাব সম্ভব?

[আরও পড়ুন: লাঠিই ভরসা, সারমেয়কে বাঁচাতে অজগরের সঙ্গে রুদ্ধশ্বাস লড়াই ৩ খুদের, তারপর…]

আসলে সময় বদলে গিয়েছে। ইন্টারেনেট আমলে ইচ্ছে থাকলে অনেক কিছুই সম্ভব। তাছাড়া মোবাইল এবং কম্পিউটার সারানোর দোকান রয়েছে ব্রিজমোহনের। অর্থাৎ প্রযুক্তির সঙ্গে সরাসরি সম্পর্ক রয়েছে তাঁর। তবু পঞ্চম শ্রেণি অবধি পড়া এক যুবক তিনি! অনেকেই বলছেন, এর মানে তিনি মেধাবী নয়, এমনটা ভাবার প্রয়োজন নেই। অবশ্য একটানা আট বছরের পরিশ্রমে বিমান তৈরি করে নিজের মেধাবী সত্ত্বার পরিচয় দিয়েছেন ব্রিজমোহন।

[আরও পড়ুন: বিমার টাকায় ঋণ মেটানোর ছক, ইন্টারনেট ঘেঁটে স্ত্রীকে খুন করলেন যুবক!]

ব্রিজমোহন দাবি করেছেন, তাঁর বিমান ঘণ্টায় ১৮০ কিলোমিটার গতিতে উড়তে পারে। ৪৫ লিটারের জ্বালানির ট্যাঙ্ক রয়েছে। এই জ্বালানিতে ১৫০ কিলোমিটার পর্যন্ত উড়তে পারে বিমানটি। একসঙ্গে উড়তে পারবেন দু’জন। বিমান তৈরি করতে ১৫ লক্ষ টাকা খরচ হয়েছে বলেও জানিয়েছে ব্রিজমোহন। তবে কেবল বিমান তৈরি থাকলেই তো হবে না। তা ওড়ানোর জন্য লাগে সরকারি অনুমোদন। তার জন্য ইতিমধ্যে আবেদন করেছেন যুবক। অপেক্ষা করছেন নিজের তৈরি ডানায় চড়ে আকাশে ওড়ার জন্যে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে