BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৯ তলার জানলায় ঝুলছে শিশু, জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধারে যুবক, ভিডিও দেখলে শিউরে উঠবেন

Published by: Kishore Ghosh |    Posted: May 16, 2022 2:29 pm|    Updated: May 16, 2022 3:37 pm

Kazakhstan Man Risks His Life to Save child Hanging From Eighth Floor Window | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলের নয়, রিয়েল হিরো। যুবকের নাম শোনতকবায়েভ সাবিত (Shontakbaev Sabit)। ৯তলার জানলায় ঝুলে থাকা শিশুকে উদ্ধার করতে বাস্তবিক জীবনের ঝুঁকি নিলেন। ওই বহুতলের নীচে দাঁড়ানো পথচারি, উলটো দিকের বাড়ির লোকেরা পুরো ঘটনা ভিডিও করেন। সেই ভিডিও এখন ভাইরাল। যা দেখে শিউরে উঠছেন নেটিজেনরা। কী ঘটেছিল?

বুধবার কাজাকস্তানের (Kazakhstan) রাজধানী নুর-সুলতানে ঘটে ভয়ংকর ঘটনাটি। জানা গিয়েছে, তিন বছরের শিশুটির মা গিয়েছিলেন বাজারে কেনাকাটা করতে। সন্তানকে খেলনা দিয়ে তাকে ঘর বন্ধ করে রেখে গিয়েছিলেন মা। সে যে হঠাৎ খেলাচ্ছলে জানলা বেয়ে উঠে এমন কাণ্ড ঘটাবে তা কল্পনাও করা যায়নি। এদিন আচমকাই ওই বহুতলের অন্যরা খেয়াল করেন ৯ তলায় মাটি থেকে প্রায় একশো ফুট উপরে একটি শিশু কাঁচের জানলার রড ধরে ঝুলছে। দৃশ্য দেখে নীচ থাকা পথচারীরা আতঙ্কে চিৎকার শুরু করেন। কেউ একজন ফোন করে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে খবর দেন। যদিও তাদের জন্য অপেক্ষা করলে শিশুটি বাঁচত না বলেই সকলের ধারণা। সেই শিশুটিকে  বাঁচালেন বছর ৩৭-এর যুবক সাবিত।

[আরও পড়ুন: ‘ডোনেট মি এ গার্লফ্রেন্ড’, প্ল্যাকার্ড হাতে রাস্তায় ঘুরছেন যুবক! ব্যাপারটা কী?]

সাবিত তখন অন্যদিনের মতোই কাজে বেরোচ্ছিলেন। লোকজনের চেঁচামেচি শুনে দেখেন শিশুটি ওইভাবে ঝুলছে। এরপর আর দেরি করেননি। নীচতলার একটি জানলা বেয়ে শিশুটিকে উদ্ধার করতে নামেন। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, জানলা বেয়ে কিছুটা উপরের জানলায় ঝুলতে থাকে শিশুটির পা ধরে নামানোর চেষ্টা করেন সাবিত। আচমকা হাত পিছলে সাবিতের উপরে পরে শিশুটি। হাত ফসকাচ্ছিল একটু হলেই। তা হলে রক্ষে ছিল না। কিন্তু সাবিত খুদেকে ধরে ফেলেন। এক হাত দিয়ে কোনও মতে শিশুটিকে একটি জানলা দিয়ে ঘরের ভেতরে গলিয়ে দেন, ঘরে থাকা কেউ ধরে নেয় শিশুটিকে। এরপর নিজেও সুরক্ষিত জায়গায় ফেরেন।

[আরও পড়ুন: চড় মারার প্রতিশোধ, এক বছরের শিশুকে জলে ডুবিয়ে খুন করল নাবালক!]

এই ঘটনার পর কাজাকস্তান সরকার যুবক শোনতকবায়েভ সাবিতকে হিরোর তকমা দিয়েছে। তাঁকে সম্মানিত করা হয়েছে মেডেল দিয়ে। সংশ্লিষ্ট মন্ত্রক জানিয়েছে, খবর পেয়ে বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছিল বটে, তবে ততক্ষণে দুর্ঘটনা ঘটে যেতে পারত। সেই সময় জীবনের ঝুঁকি নিয়েও সাবিত যেভাবে শিশুটিকে উদ্ধার করেছেন, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। অন্যদিকে ভাইরাল ভিডিও দেখে কাজাক যুবককে কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরাও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে